kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

কক্সবাজারের স্থানীয় নারীদের জন্য ‘সেইফ স্পেস’ চালু করল আইওএম

অনলাইন ডেস্ক   

২ মার্চ, ২০২১ ১৯:২০ | পড়া যাবে ১ মিনিটে



কক্সবাজারের স্থানীয় নারীদের জন্য ‘সেইফ স্পেস’ চালু করল আইওএম

লিঙ্গভিত্তিক সহিংসতার ঝুঁকি হ্রাস এবং নির্মূল করতে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম- জাতিসংঘের অভিবাসন সংস্থা) আজ মঙ্গলবার প্রথমবারের মতো কক্সবাজারের স্থানীয় নারীদের জন্য সেইফ স্পেস চালু করল। আইওএম-এর স্থানীয় সহযোগী সংস্থা পালস বাংলাদেশের সহযোগীতায় এবং ইউএস ফরেন ডিজেস্টার অ্যাসিস্ট্যান্স কার্যালয় ও জাপান সরকারের অর্থায়নে চালু হয়েছে মহিলা ও মেয়েদের জন্য এই সেইফ স্পেস। 

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইওএম এবং পালস বাংলাদেশ তাদের সেইফ স্পেসগুলোতে স্বতন্ত্র কেস ম্যানেজমেন্টসহ বিস্তৃত পরিষেবা দেবে। পাশাপাশি নারীদের কাউন্সেলিং এবং মনো-সামাজিক সহায়তা, বিনোদনমূলক কার্যকলাপ, সুরক্ষা পরিকল্পনা সম্পর্কিত তথ্য, স্বাস্থ্য, শিশু যত্নের নির্দেশিকা, আইনি অধিকার, নন-ফুড আইটেমগুলোতেও সেবা পাওয়া যাবে এই সেইফ স্পেসগুলোতে।

আইওএম বাংলাদেশ মিশনের উপ-প্রধান ম্যানুয়েল পেরেইরা বলেন, এটি এমন একটি স্থান যেখানে মহিলা এবং মেয়েরা শারীরিক এবং মানসিকভাবে নিরাপদ বোধ করতে পারে এবং ভয় ছাড়াই নিজেকে প্রকাশ করার স্বাধীনতা পেতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা