kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

মানিকগঞ্জে কলেজ ছাত্রলীগের সম্পাদককে কুপিয়ে হত্যা

মানিকগঞ্জ প্রতিনিধি    

২ মার্চ, ২০২১ ১৭:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



মানিকগঞ্জে কলেজ ছাত্রলীগের সম্পাদককে কুপিয়ে হত্যা

কোন্দলের জের ধরে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন ওরফে মিরুকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাতে তাঁকে কুপিয়ে আহত করা হয়। আজ মঙ্গলবার দুপুরে ঢাকার জাতীয় অর্থোপেডিকস (পঙ্গু) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, সিংগাইর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোল্লা মোহাম্মদ দুলাল ও ফারুক হোসেনে মিরুর মধ্যে আধিপত্য নিয়ে অভ্যন্তরীণ কোন্দল চলে আসছিল। দুলাল সহযোগিতা পাচ্ছিল তাঁর বড় ভাই উপজেলা পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিনের। প্রায় এক মাস আগে একটি ঘটনায় মোহাম্মদ দুলালরা মিরুকে মারধর করে। এরপর থেকে দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। 

সোমবার দিবাগত রাতে উপজেলার জয়মন্টপ এলাকা একটি গানের অনুষ্ঠান থেকে মোটরসাইকেলে উপজেলা সদরে বাড়িতে ফিরছিল ফারুক হোসেন মিরু। রাত ১টার দিকে সিঙ্গাইর পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে প্রতিপক্ষের দুলাল ও তার ভাই জালাল মোটরসাইকেলে গতিরোধ করেন। এরপর তাঁরা ফারুক হোসেন মিরুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয়। স্থানীয়রা মিরুকে উদ্ধার করে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে তাকে ঢাকার জাতীয় অর্থোপেডিকস (পঙ্গু) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে তিনি মারা যান।

সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শহিদুর রহমান বলেন, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রাধমিকভাবে ধারণা করা হচ্ছে দুলাল ও জালাল এর সঙ্গে জড়িত।

পুলিশের একটি সূত্রে জানা গেছে, এই হত্যাকাণ্ডের সঙ্গে দুটি সিএনজিতে থাকা পৃথক ছয়জন অংশ নেয়। 

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে তিনি জানান। এ রিপোর্ট লেখা পর্যন্ত লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

মন্তব্য



সাতদিনের সেরা