kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

রংপুরের জামাল মার্কেটে আগুন, ২০ দোকান পুড়ে ছাই, কয়েক কোটি টাকার ক্ষতি

রংপুর অফিস   

২ মার্চ, ২০২১ ১১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



রংপুরের জামাল মার্কেটে আগুন, ২০ দোকান পুড়ে ছাই, কয়েক কোটি টাকার ক্ষতি

রংপুর নগরীর স্টেশন রোড এলাকায় জামাল মার্কেটের নিচতলায় আগুনে অন্তত ২০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে এসে দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

পুলিশ জানায়, আজ মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে মার্কেটের পেছনে কাপড়ের দোকান ও গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। এতে ২০টি দোকান ও গোডাউন পুড়ে যায়। 

ব্যবসায়ীরা জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে তারা ধারণা করছেন। আগুন লাগার পর দুই ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী মার্কেটের কর্মচারী আফজাল হোসেন জানান, তিনি মার্কেটের ভেতরেই থাকেন। হঠাৎ করে আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার শুরু করেন। এ সময় আশপাশের লোকজন ফায়ার সার্ভিসকে খবর  দেন। তিনি জানান, মার্কেটের পেছনে অনেকগুলো গুদাম রয়েছে। যেহেতু পুরো নিচতলা কাপড়ের মার্কেট, সে কারণে গুদামগুলোয় রেডিমেট শার্ট, জামা, মেয়েদের কাপড়, বোরকাসহ বিভিন্ন ধরনের কাপড়ের দোকানের মালামাল গুদামে থাকে।

মার্কেট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন জানান, ওই মার্কেটে প্রায় সকলেই কাপড় ব্যবসায়ী। আজ মঙ্গলবার ভোর ৫টার দিকে মার্কেটে আগুন দেখে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। অগ্নিকাণ্ডে মার্কেটের দুই লাইনের অন্তত ২০টি দোকান পুড়ে যায়। এতে কয়েক কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

মার্কেটের ব্যবসায়ী শাহ আলম জানান, তার গুদামে প্রায় এক কোটি টাকার মালামাল ছিল। সব পুড়ে  গেছে। তিনি নিঃস্ব হয়ে গেছেন। একই কথা জানালেন ব্যবসায়ী মমতাজ আলী, আকবর আলীসহ অনেকে।

রংপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক অহিদুল ইসলাম জানিয়েছেন, আগুন লাগার খবর পেয়ে প্রথমে ৮টি ইউনিট পরে অন্য এলাকা থেকে আরও ২টিসহ মোট ১০টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত নন তারা।

মন্তব্য



সাতদিনের সেরা