kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

মৌচাকের উদ্যোগে রংপুরে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা

রংপুর অফিস    

২ মার্চ, ২০২১ ০৯:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



মৌচাকের উদ্যোগে রংপুরে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা

রংপুরে সাহিত্যিক ও সংগঠকদের এইচএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে সাহিত্যের কাগজ মৌচাক। সংবর্ধনা উপলক্ষে গতকাল সোমবার (১ মার্চ) সন্ধ্যায় রঙ্গপুর সাহিত্য পরিষদ মিলনায়তনে সফলতার গল্পের আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের সফলতার গল্প শোনান কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেট, রংপুরের অতিরিক্ত কমিশনার কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাস, অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদের সভাপতি কথাসাহিত্যিক রানা মাসুদ। তাঁরা শিক্ষার্থীদের নিজ নিজ অবস্থানে থেকে সফল হয়ে পরিবার, সমাজ ও দেশের উন্নয়নে সম্পৃক্ত করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

মৌচাক-এর প্রধান উপদেষ্টা গবেষক ও লেখক রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে ও সহযোগী সম্পাদক মুহাম্মদ খালিদ সাইফুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। পরে ফারহান শাহিল লিয়নের নেতৃত্বে মৌচাক-এর সুচনা সংগীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন রংপুর সিটি প্রেসক্লাব সভাপতি স্বপন চৌধুরী, লেখক ও সংগঠক প্রকৌশলী দেলোয়ার হোসেন রংপুরী, মৌচাক উপদেষ্টা সাহিনা সুলতানা, সাঈদ সাহেদুল ইসলাম, হেলেন আরা সিডনি, হামিম আব্দুল্লাহ, মৌচাক সম্পাদক রেজাউল করিম জীবন, নির্বাহী সম্পাদক মতিয়ার রহমান প্রমুখ।

অভিভাবক হিসেবে অনুভুতি ব্যক্ত করেন অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, মনজিল মুরাদ লাভলু,  ফোরকান আলী, শিক্ষার্থী ফজলে রাব্বি। পরে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের জন্য শিক্ষার্থীদের ক্রেস্ট, মূল্যবান বই, কলম ও ফুলেল শুভেচ্ছাসহ প্রদান করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা