kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ আর নেই

অনলাইন ডেস্ক   

২ মার্চ, ২০২১ ০৮:২৯ | পড়া যাবে ২ মিনিটে



বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ আর নেই

প্রফেসর মো. হানিফ। ফাইল ছবি

সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের সাবেক অধ্যক্ষ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন সাবেক সিন্ডিকেট সদস্য, বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ আর নেই (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

সোমবার (০১ মার্চ) দিবাগত রাত সোয়া ১০টায় ঢাকায় ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি ৪ ছেলে ও ২ মেয়ে নাতি-নাতনী সহ অসংখ্য স্বজন এবং শুভাকাঙ্খী রেখে গেছেন।

সরকারি ব্রজমোহন কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলামিন সরোয়ার জানান, দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। সর্বশেষ চিকিৎসার জন্য তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সরকারি ব্রজমোহন কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর স ম ইমানুল হাকিম বলেন, হানিফ স্যার ব্রজমোহন কলেজের অধ্যক্ষ থাকাকালীন সময়ে সেখানে উন্নয়নে ভূয়সী ভূমিকা রাখেন। তার হাত ধরেই ব্রজমোহন কলেজে আধুনিক উন্নয়নের রূপ পায়। এছাড়া শিক্ষার প্রসারে তার যে ভূমিকা ছিল তা অতুলনীয়। তিনি আজীবন বেঁচে থাকবেন সাধারণ মানুষের মাঝে।

প্রফেসর মো. হানিফ জীবদ্দশায় ব্রজমোহন কলেজ ছাড়াও সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ও বরিশাল ইসলামিয়া কলেজের অধ্যক্ষ এবং যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব করেন। এছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কমিটির সাবেক সদস্য ছিলেন তিনি।

বরিশাল বিশ্ববিদ্যালয় এবং বরিশাল শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রসেনাদের একজন অধ্যক্ষ মো. হানিফ। 

মন্তব্য



সাতদিনের সেরা