kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

শরীয়তপুরে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় তিনজনের যাবজ্জীবন

শরীয়তপুর প্রতিনিধি   

১ মার্চ, ২০২১ ২১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



শরীয়তপুরে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় তিনজনের যাবজ্জীবন

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় এক কিশোরীকে (১৫) সংঘবদ্ধ ধর্ষণ করার মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার বিকালে শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস সালাম খান এ আদেশ দেন। এ রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো নড়িয়া উপজেলার আনাখন্ডগ্রামের খালেক ছৈয়ালের ছেলে লিটু ছৈয়াল (২৯), একই উপজেলার পাঁচক গ্রামের মৃত নুর মোহাম্মদ ফকিরের ছেলে রাজ্জাক ফকির (৩২), একই গ্রামের আবদুল রশিদ সরদারের ছেলে আবুসরদার ওরফে সালাম সরদার (৩৬)।

শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পি পি ফিরোজ আহম্মেদ ও আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৬ অক্টোবর শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার চানদনী গ্রামের একটি মেয়ে তার বন্ধু মহিম ও রনি, এলাকার একটি অনুষ্ঠান দেখে নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়নের আনাখন্ড বেইলি ব্রিজ এলাকায় ঘুরতে যান। এ সময় মহিম ও রনিকে মারধর করে লিটু ছৈয়াল (২৯), রাজ্জাক ফকির (৩২), আবুসরদার ওরফে সালাম সরদার (৩৬) ওই মেয়েটিকে অপহরণ করে নিয়ে যায়। এরপর লিটুর বাসায় নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। পরে ওই মেয়েটি বাদী হয়ে নড়িয়া থানায় লিটু ছৈয়াল (২৯), রাজ্জাক ফকির (৩২), আবুসরদার ওরফে সালাম সরদারকে (৩৬) আসামি করে একটি মামলা দায়ের করেন।

নড়িয়া থানা পুলিশ দীর্ঘ তদন্ত শেষে আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে দোষী সাবস্ত হওয়ায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মন্তব্য



সাতদিনের সেরা