kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

মতলব-শাহরাস্তি পৌরসভায় আ. লীগের দুই মেয়র পুনঃনির্বাচিত

চাঁদপুর প্রতিনিধি   

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



মতলব-শাহরাস্তি পৌরসভায় আ. লীগের দুই মেয়র পুনঃনির্বাচিত

চাঁদপুরের মতলব ও শাহরাস্তি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আওলাদ হোসেন লিটন ও হাজী আব্দুল লতিফ নির্বাচিত হয়েছেন। এর মধ্যে মতলব পৌরসভায় নৌকা প্রতীকের আওয়ামী লীগ প্রার্থী আওলাদ হোসেন ২০ হাজার ৬৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তারা দুইজন পুনঃনির্বাচিত হলেন। 

মতলব পৌরসভায় লিটনের অন্যতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী এনামুল হক বাদল ৬ দিন আগে নির্বাচন বর্জন করেও পেয়েছেন ৯৭৯ ভোট। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীক নিয়ে মো. সফিকুল ইসলাম পেয়েছেন ৭৫৭ ভোট এবং জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীক নিয়ে ডিএম আলাউদ্দিন পেয়েছেন ১৯৭ ভোট। মতলবে কাউন্সিলর পদে ৬২ জন প্রার্থী ভোটে অংশ নেন। এ পৌরসভায় মোট ভোটার ৪৮ হাজার ৩৬১।

এদিকে শাহরাস্তি পৌরসভায় নির্বাচনে হাজী আব্দুল লতিফ ১২ হাজার ৮৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক পৌর মেয়র মো. মোস্তফা কামাল পেয়েছেন ৩ হাজার ৯৭৯ ভোট এবং বিএনপির ধানের শীষ প্রতীকের ফারুক হোসেন মিয়াজী পেয়েছেন ২ হাজার ৯৮০ ভোট।

শাহরাস্তি পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ পৌরসভায় মোট ভোটার ৩০ হাজার ৮৮৪।

জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন বলেন, নির্বাচন শান্তিপূর্ণ করার জন্য ৭ প্লাটুন র‌্যাব, বিজিবি, অতিরিক্ত পুলিশসহ স্ট্রাইকিং ফোর্স আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করেছে। পৌর নির্বাচনি এলাকায় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা