kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

ভৈরবে মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগ প্রার্থী বেনু

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৫৫ | পড়া যাবে ৩ মিনিটে



ভৈরবে মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগ প্রার্থী বেনু

ইফতেখার হোসেন বেনু

কিশোরগঞ্জের ভৈরবে পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইফতেখার হোসেন বেনু ৩৭ হাজার ৯৪৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী হাজি মো. শাহিন ৯ হাজার ৬৪৯ ভোট পেয়েছেন।

সাধারণ কাউন্সিলর পদে যারা নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে আল-আমিন সৈকত, ২নং ওয়ার্ডে মো. দ্বীন ইসলাম, ৩নং ওয়ার্ডে মমিনুল হক রাজু, ৪নং ওয়ার্ডে শহিদুল ইসলাম শিমুল, ৫নং ওয়ার্ডে মো. ফজলু মিয়া, ৬নং ওয়ার্ডে মোশারফ হোসেন মিন্টু,৭নং ওয়ার্ডে মোহাম্মদ আলী সোহাগ, ৮নং ওয়ার্ডে হাবিবুল্লা নিয়াজ, ৯নং ওয়ার্ডে হাজী মোমেন, ১০নং ওয়ার্ডে হাজি মনির হোসেন, ১১নং ওয়ার্ডে মো. মানিক মিয়া ও ১২নং ওয়ার্ডে মো. ইব্রাহিম মিয়া।

এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে যারা নির্বাচিত হয়েছেন ১, ২, ৩নং ওয়ার্ডে আসমা আক্তার, ৪, ৫, ৬ ওয়ার্ডে রোজী ইসলাম৭, ৮, ৯ ওয়ার্ডে শামীমা পারভেজ শিমু ও ১০, ১১, ১২নং ওয়ার্ডে মৌসুনা রহমান বেলা।

নির্বাচনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণে ভোটাররা উৎসবমুখর পরিবেশে নির্বিঘ্নে ভোট প্রদান করেছে। তবে ইভিএমে ভোটগ্রহণে কোনো প্রকার জাল ভোট দেওয়ার সুযোগ না থাকায় ভোটারদের মাঝে এক ধরনের আত্মতৃপ্তি দেখা গেছে। সকালে ভোটার উপস্থিতি কম থাকলে ও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

নির্বাচনে বেলা সাড়ে ৩টার দিকে আমলাপাড়া কেন্দ্রে কাউন্সিলর প্রার্থী শিমুলের সমর্থকদের সঙ্গে লোকমান সরকার ও অন্যান্য কাউন্সিলর প্রার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও ৩ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে ভোটারদের নিরাপত্তায়  বিজিবি, র‌্যাব ও পুলিশ স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে ছিল। এছাড়াও প্রতিটি ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে মোবাইল টিম মাঠে কাজ করে।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভৈরব শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি ইফতেখার হোসেন বেনু নিজ কেন্দ্র পলতাকান্দা সৃজনী সঃ কাঃ প্রাঃ বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকে ভোট প্রদান করেছেন।
   
বিএনপি মনোনীত প্রার্থী হাজি মো. শাহিন ধানের শীষ প্রতীকে কালিপুর ফাজিল মাদরাসা কেন্দ্রে ভোট প্রদান করেছেন।

এছাড়া আবদুল্লাহ-আল মামুন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোবাইল প্রতীক নিয়ে ভৈরবপুর আদর্শ সঃ কাঃ প্রাঃ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন।

এছাড়া ও সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জনসহ মোট ৬১ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। ভৈরব পৌরসভায় ৩৫টি ভোট কেন্দ্রে মোট ভোট ছিল ৭৯ হাজার ৭১৩ জন। এর মধ্যে নারী ভোটার ৪০ হাজার ৩০৭ জন এবং পুরুষ ভোটার ৩৯ হাজার ৪০৬ জন। 

মন্তব্য



সাতদিনের সেরা