kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

বগুড়া পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী এগিয়ে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া    

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়া পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী এগিয়ে

বগুড়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা শুরু হয়েছে। শহরের টিটু মিলনায়তন থেকে এ ফলাফল ঘোষণা করা হচ্ছে। ১১৩টির ভোটকেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ৭২টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলাফলে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল করিম বাদশা ধানের শীষ প্রতীকে ৪৮ হাজার ১৫৩ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী রয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ জগ প্রতীকে ভোট পেয়েছেন ৩০ হাজার ৮৯৯টি।  

এ ছাড়াও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১২ হাজার ৭০৯ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা আব্দুল মতিন হাতপাখা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬০৫ ভোট। প্রাথমিক এই গণনায় এখন পর্যন্ত বিএনপির প্রার্থী এগিয়ে আছে।

আজ রবিবার পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি দেশের সবচেয়ে বড় বগুড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বগুড়া জেলা নির্বাচন কমিশন সুত্র জানায়, ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত বগুড়া পৌরসভা প্রায় ৭০ বর্গকিলোমিটার। জনসংখ্যা রয়েছে প্রায় ৮ লাখের বেশি। নতুন ভোটার নিয়ে চলতি বছরে এসে ভোটার সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। 

এর মধ্যে বগুড়া পৌরসভায় ১ লাখ ৩৪ হাজার ৯০৬ জন পুরুষ ও ১ লাখ ৪০ হাজার ৯৬৪ জন মহিলা ভোটার রয়েছেন। ভোট গ্রহণের ক্ষেত্রে পৌরসভার ১১৩টি ভোট কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, আজ রবিবার বগুড়া পৌরসভার নির্বাচন ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। পৌরসভা নির্বাচনের জন্য ১৬ প্লাটুন বিজিবি, ২১ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২১টি মোবাইল টিম, ৫টি স্টাইকিং ফোর্সসহ প্রয়োজনীয় সংখ্যাক র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিরাপত্তার জন্য কাজ করবেন। একই সঙ্গে কাজ করছে পুলিশ ও র‌্যাব থেকে বিশেষ ফোর্স। ১১৩টি ভোটকেন্দ্রে নির্বাচন ২ হাজার ৬০৩ জন কর্মকর্তা ভোটগ্রহণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা