kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

সরিষাবাড়ীতে আগুনে বসতবাড়ি ও গবাদি পশু পুড়ে ছাই

সরিষাবাড়ী (জামালুর) প্রতিনিধি   

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:২০ | পড়া যাবে ২ মিনিটে



সরিষাবাড়ীতে আগুনে বসতবাড়ি ও গবাদি পশু পুড়ে ছাই

জামালপুরের সরিষাবাড়ীতে পূর্ব শত্রুতার জের ধরে বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে গৃহপালিত ছাগল, হাঁস-মুরগি, ধান-চালসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার মধ্যরাতে উপজেলার মাগুরিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আগুনের ঘটনায় শিশু ও নারী আহত হয়েছে।

এলাকাবাসী সূত্র জানায়, গত ২০ ফেব্রুয়ারি রাতে মাগুরিয়াপাড়া এলাকার বঙ্গবন্ধু মোড়ের শেখ রাসেল স্মৃতি বয়েজ ক্লাবের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা হয়। এ ঘটনার জের ধরে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে আসছিল।

মাগুরিয়াপাড়া গ্রামের কৃষক আব্দুল কাদের অভিযোগ করেন, ‘পূর্বের ঘটনার জের ধরে শুক্রবার মধ্যরাতে একই গ্রামের জাহিদুল, মন্টু, মকবুলের নেতৃত্বে ১০-১২ জন লোক তার বাড়িঘরে হামলা চালায়। হামলাকারীরা পেট্রল দিয়ে তার বাড়ির দুটি বসতঘর, একটি গোয়ালঘর ও একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়িয়ে দেয়। এতে বাড়িঘরসহ ৫টি ছাগল, ১৫টি হাঁস-মুরগি, ১টি ধান ভাঙানোর মেশিন, ১টি অটোবাইক, ১টি বাইসাইকেল, ১টি সেচপাম্প, ১০ মণ ধান, বিপুল পরিমাণ শুকনো চাল, ফ্রিজ-টিভি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।’

তিনি আরো জানান, আগুন নেভাতে গিয়ে শিশু সিয়াম ও চায়না বেগম আহত হয়েছে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ইদ্রিস জানান, অগ্নিসংযোগের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করি। এ ঘটনায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলেও তিনি জানান।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার তদন্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হাসান জানান, পূর্বের ঘটনায় দুই পক্ষই থানায় মামলা দিয়েছে। থানা পুলিশ গত রাতে আসামি ধরতে গিয়ে দেখে অগ্নিসংযোগ হয়েছে। এ ব্যাপারে থানায় এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা