kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

সৈয়দ আবুল মকসুদ স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৪০ | পড়া যাবে ২ মিনিটে



সৈয়দ আবুল মকসুদ স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা

খ্যাতিমান কলামিস্ট, গবেষক, প্রাবন্ধিক, সাংবাদিক ও লেখক সৈয়দ আবুল মকসুদ-এর মৃত্যুতে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে আয়োজিত শোকসভায় সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. হাসিন অনুপমা আজহারী, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক মোতাহার হোসেন মন্ডল, রেজিস্ট্রার ড. এস, তাসাদ্দেক আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আমিন আহমেদ চৌধুরী, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মেসবাহ উদ্দিন আহমেদ এবং গণস্বাস্থ্য কেন্দ্রের সিনিয়র পরিচালক ড. রেজাউল হক।

বক্তারা বলেন, সৈয়দ আবুল মকসুদ মানেই যেকোনো অন্যায়ের বিরুদ্ধে এক প্রতিবাদী কণ্ঠস্বর, নিজ দর্শনে সর্বদা অবিচল থাকা এক মানুষ। তাকে হারিয়ে দেশ এক শক্তি, স্তম্ভ, অস্ত্রকে হারিয়েছে। তাকে কোনোভাবে ভুলে গেলে চলবে না, তাঁর লেখা পড়ে তাঁর আদর্শ সম্পর্কে জানতে হবে। তাঁর দেখানো পথে চলতে হবে।

সভা শেষে কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ এবং সম্প্রতি গণ বিশ্ববিদ্যালয়ের প্লাম্বার মো. মোহর আলীর মৃত্যুতে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানানো হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা