kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

জেলা আইনজীবী সমিতি নির্বাচন

বিএনপির নিরঙ্কুশ জয় নাটোর-রাজশাহীতে

অনলাইন ডেস্ক   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:০১ | পড়া যাবে ৩ মিনিটে



বিএনপির নিরঙ্কুশ জয় নাটোর-রাজশাহীতে

রাজশাহী ও নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে। বৃহস্পতিবার এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে ২১টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ২০টি পদেই জয় পেয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল। ঘোষিত ফল অনুযায়ী, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মোজাম্মেল হক (১)। আর সাধারণ সম্পাদক হয়েছেন এই প্যানেলের অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী। তারা টানা দ্বিতীয়বারের মতো একই পদে নির্বাচিত হলেন।

সভাপতি অ্যাডভোকেট মোজাম্মেল হক পেয়েছেন ৩২২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (আওয়ামী ও বাম জোট সমর্থিত) প্রার্থী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু ২০৩ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে বিজয়ী অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী পেয়েছেন ৩৫০ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী অ্যাডভোকেট শরিফুল ইসলাম শরিফ পেয়েছেন ১৭৯ ভোট।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে শুধু নির্বাহী সদস্য পদে একজন বিজয়ী হয়েছেন। তিনি হলেন– অ্যাডভোকেট রকিবুল হাসান রোকন।

বিজয়ী অন্যরা হলেন- তিনজন সহসভাপতি যথাক্রমে অ্যাডভোকেট একেএম মিজানুর রহমান, অ্যাডভোকেট মাহবুবুল ইসলাম ও অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম; দুইজন যুগ্ম সম্পাদক যথাক্রমে অ্যাডভোকেট আতিকুর রহমান ইতি ও নূর-এ কামরুজ্জামান ইরান; হিসাব সম্পাদক অ্যাডভোকেট সেলিম রেজা মাসুম, লাইব্রেরি সম্পাদক অ্যাডভোকেট রিয়াজ উদ্দীন, সম্পাদক অডিট অ্যাডভোকেট আজিমুশ সান উজ্জ্বল, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন অ্যাডভোকেট মোজাম্মেল হক (২), সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার অ্যাডভোকেট রজব আলী।

নয়টি নির্বাহী সদস্য পদের মধ্যে এই প্যানেল থেকেই নির্বাচিত আটজন হলেন- অ্যাডভোকেট আফতাবুর রহমান, অ্যাডভোকেট সাইদুর রহমান, অ্যাডভোকেট আমজাদ হোসেন (৩), অ্যাডভোকেট রাকিবুল ইসলাম রাকিব, অ্যাডভোকেট হাসানুল বান্না সোহাগ, অ্যাডভোকেট সিফাত জেরিন তুলি, অ্যাডভোকেট সেকেন্দার আলী এবং অ্যাডভোকেট আব্দুল বারী।

অন্যদিকে, নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনেও নিরঙ্কুশ জয় পেয়েছে বিএনপি। মোট ১১টি পদের মধ্যে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে বিজয়ী হয়েছে।

অপরদিকে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সহ-সভাপতিসহ ৩টি পদে বিজয়ী হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ঘোষিত ফলাফলে দেখা যায়, মোট ২৮৩ জন ভোটারের মধ্যে ২৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জয়লাভ করেন। তারা হলেন- সভাপতি পদে অ্যাডভোকেট মো. রুহুল আমিন তালুকদার টগর (১৩৬ ভোট), জুনিয়র সহ-সভাপতি পদে এসএম লুৎফর রহমান রাব্বানী (১৪১ ভোট), সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. শরিফুল ইসলাম মুক্তা (১৩৬ ভোট), যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট শহিদ মাহমুদ মিঠু (১৩৯ ভোট), কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান রিপন (১৫৪ ভোট) ও মহিলা সম্পাদিকা পদে অ্যাডভোকেট দিনাই তাছরিন (১৩১ ভোট)।

অপরদিকে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সহ-সভাপতিসহ ৩টি পদে বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট এসএম নাজমুল ইসলাম (১৪৩ ভোট), পাঠাগার সম্পাদক পদে অ্যাডভোকেট আক্তার হোসেন (১৩৯ ভোট) এবং আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট হাফিজুর রহমান (১৩৭ ভোট)।

মন্তব্য



সাতদিনের সেরা