kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

ভ্রাম্যমাণ আদালত

বাবুগঞ্জে ভুয়া ডাক্তারের চিকিৎসা প্রদান ও সরকারি ওষুধ বিক্রি, জরিমানা

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪১ | পড়া যাবে ২ মিনিটে



বাবুগঞ্জে ভুয়া ডাক্তারের চিকিৎসা প্রদান ও সরকারি ওষুধ বিক্রি, জরিমানা

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমীনুল ইসলামের নেতৃত্বে গতকাল শুক্রবার রাতে বাবুগঞ্জ উপজেলায় দেহেরগতি ইউনিয়নের বাহেরচর বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালীন বাহেরচর বাজারে এক ওষুধ ব্যবসায়ীকে জরিমানা করাহয়। চিকিৎসাশাস্ত্রে কোনো ডিগ্রি অর্জন না করেই ডাক্তার পরিচয়ে তিনি চিকিৎসা কার্যক্রম পরিচালনা করছিলেন। এসময় তার কাছে সরকারি ওষুধ পাওয়া গেলে তাকে মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ অনুযায়ী ১ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করা হয়েছে। এ ছাড়াও বাজারে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য এক দোকানীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় এক মোটরসাইকেল আরোহীকে স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ২০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। বাজারে জাটকা ইলিশ বিক্রয়ের জন্য পাওয়া গেলেও কোনো আসামি পাওয়া যায়নি। মাছ জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। মোবাইল কোর্ট চলাকালীন বাজারের ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পরিধান নিশ্চিত করা, স্বাস্থ্যবিধি পরিপালন করার লক্ষ্যে সচেতন করা হয়। এ অভিযানে আইনানুগ সহযোগিতা প্রদান করে বাবুগঞ্জ থানা পুলিশ। এ সময় বাজার কমিটির সভাপতি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মোবাইল কোর্ট শেষে উপজেলা নির্বাহী অফিসার মো. আমীনুল ইসলাম জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পূর্ণ নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত উপজেলা প্রশাসন বাবুগঞ্জ এর এ কার্যক্রম জনস্বার্থে অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা