kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:২৮ | পড়া যাবে ৪ মিনিটে



কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আজ শনিবার সকাল ৯টা থেকে টানা বিকাল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এজন্য নির্বাচন পরিচালনা কমিটি ইতিমধ্যে সুন্দর ও সুষ্ঠুভাবে ভোট অনুষ্ঠানের লক্ষে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন। জেলার আলোচিত এই নির্বাচনে দুটি প্যানেলে ১৭টি পদের জন্য লড়ছেন ৩৪ জন প্রার্থী।

এই নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে আদালত প্রাঙ্গণে। প্রচারণার অংশ হিসাবে স্ব স্ব প্রার্থীদের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ভরে গেছে আদালতসহ আশপাশের এলাকা। প্যানেলভিত্তিক ব্যানার ছাড়াও ব্যক্তি পর্যায়েও নানা স্লোগানে নিজেকে জাহির করেছেন যোগ্য প্রার্থী হিসাবে।

অবশ্য, নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী শেষ মুহূর্তের প্রচারণা চালিয়ে যাচ্ছেন ভোটারদের কাছে ভোট ভিক্ষার বার্তা অব্যাহত রেখেছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রতিযোগিতায় নেমেছে ভোট প্রার্থনায়। এ কারণে ভোটারদের মাঝেও তৈরি হয়েছে উৎসাহ-উদ্দীপনা।

শেষ মুহূর্তে কে বিজয়ের মুকুট ছিনিয়ে নিচ্ছে সেটা দেখার অপেক্ষায় সাধারণ ভোটাররা। তবে যোগ্য প্রার্থীকে বিজয় করে জেলা আইনজীবী সমিতিকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যাশায় ভোটাররা।

এবারের নির্বাচনে বরাবরের মতো দুটি প্যানেলের ব্যানারে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদে সভাপতি পদে লড়ছেন অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিয়া উদ্দিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল আমিন, সহ-সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ রফিক উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) অ্যাডভোকেট এরশাদ উল্লাহ সিকদার, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) অ্যাডভোকেট এ কে এম এরশাদ উল্লাহ (মিলটন), পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট শওকত বেলাল, সদস্য পদে যথাক্রমে অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক-১, অ্যাডভোকেট আব্বাছ উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট হরিসাধন পাল, অ্যাডভোকেট মিসেস সফা বিনতে আব্দুল্লাহ (ছবাহ), অ্যাডভোকেট একরামুল হুদা, অ্যাডভোকেট বেদারুল আলম, অ্যাডভোকেট মোশাররফ হোসেন, অ্যাডভোকেট মোহাম্মদ রাশেল ও অ্যাডভোকেট মীর হারুনুর এরশাদ।

অন্যদিকে, জাতীয় আইনজীবী ঐক্যপরিষদের প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন অ্যাডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. আবদুল মন্নান, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ্, সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আমির হোছাইন-২, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) অ্যাডভোকেট মো. আবদুর রশিদ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) অ্যাডভোকেট নুরুল আজিম, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট রশিদুল আলম চৌধুরী, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট নুরু রশিদ, সদস্য যথাক্রমে-অ্যাডভোকেট মোহাম্মদ আবুল আলা, অ্যাডভোকেট সব্বির আহমদ, অ্যাডভোকেট নুরুল মোর্শেদ আমিন, অ্যাডভোকেট মো. ফরিদ উদ্দীন ফারুকী, অ্যাডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী, অ্যাডভোকেট নাজিম উদ্দিন, অ্যাডভোকেট রাবেয়া সুলতানা, অ্যাডভোকেট মো. মামুনর রশিদ এবং অ্যাডভোকেট শাহ আলম।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট জিয়া উদ্দিন আহমদ জানান, আইনজীবীদের কল্যাণে অনেক কাজ করেছি। তাই, আইনজীবীদের উন্নয়নের স্বার্থে এই ধারা অব্যাহত রাখতে তিনিসহ পুরো প্যানেলকে জয়যুক্ত করার জন্য সকল ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন।

অন্যদিকে জাতীয় আইনজীবী ঐক্যপরিষদের প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট মো. আবদুল মান্নান বলেন, আইনজীবীদের মর্যাদা রক্ষায় নির্বাচন করছি। নির্বাচিত হলে আইনজীবীদের সার্বিক উন্নয়নে কাজ করব।

আইনজীবী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ঘুম হারাম হয়ে গেছে। শেষ মুহূর্তের প্রচারণায় ভোটারদের বাসাবাড়িতে গিয়ে নিজের যোগ্যতা জাহির করছেন। একটি সুন্দর আইনজীবী সমিতি বিনির্মাণে দেওয়া হচ্ছে নানা প্রতিশ্রুতি। যে যাই বলুক ভোটারদের প্রত্যাশা যোগ্য প্রার্থীদের ভোট দিয়ে জেলা আইনজীবী সমিতির আসনে বসাবে।

মন্তব্য



সাতদিনের সেরা