kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

একঝাঁক তরুণ-তরুণীদের প্রচেষ্টা, বদরগঞ্জে বি-বাজারের যাত্রা শুরু

আঞ্চলিক প্রতিনিধি, রংপুর   

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:২০ | পড়া যাবে ২ মিনিটে



একঝাঁক তরুণ-তরুণীদের প্রচেষ্টা, বদরগঞ্জে বি-বাজারের যাত্রা শুরু

রংপুরের বদরগঞ্জে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে একদল কর্মহীন তরুন-তরুণীদের নিয়ে যাত্রা শুরু হলো বি-বাজার নামে একটি পণ্য সরবরাহকারি প্রতিষ্ঠানের। মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের এমপি ডিউক চৌধুরী ফিতা কেটে প্রতিষ্ঠানটির শুভ উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট ও পৌর মেয়র আহাসানুল হক চৌধুরী টুটুল। অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন বি-বাজারের চেয়ারম্যান আশরাফুল আলম। বক্তব্য রাখেন, সংগঠনটির সম্পাদক জাহাঙ্গীর আলম, আমিনুজ্জামান. আব্দুস সালাম, আক্কাস আলী প্রমুখ।

সংগঠন সূত্রে জানা যায়, উপজেলার নতুন প্রজন্মের উদ্যমী তরুন-তরুনীদের নিয়ে পৌরশহরের স্টেশন রোডের পুরাতন সোনালী ব্যাংকের পেছনে গড়ে তোলা হয় বি-বাজার নামে ওই প্রতিষ্ঠানটি। সমাজের সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে মানবকল্যাণে কাজ করার প্রত্যয় নিয়ে সংগঠনটি কাজ করবে বলে জানানো হয়।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি ডিউক চৌধুরী বলেন, নতুন প্রজন্মের একদল স্বপ্নবাজ তরুণ-তরুণীদের নিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করা একটি প্রশংসনীয় উদ্যোগ। আগামী দিনে মানুষের দোরগোড়ায় সব ধরনের পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠানটি কাজ করবে বলে তিনি আশা করেন। এছাড়াও প্রতিষ্ঠানটি অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে তাদের শিক্ষা জীবনকে সচল রাখবে বলে প্রত্যাশা করেন তিনি। এ সময় তিনি উপস্থিত সকলকে করোনা ভাইরাসের টিকা গ্রহণের জন্য আহ্বান জানান। শেষে অনুষ্ঠানে আগত অতিথিদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা