kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

কিশোরগঞ্জে দুই ইউএনওকে একদিনে বদলি

কিশোরগঞ্জ প্রতিনিধি   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



কিশোরগঞ্জে দুই ইউএনওকে একদিনে বদলি

কিশোরগঞ্জের দুই উপজেলার ইউএনওকে একই দিনে বদলি করা হয়েছে। তারা হলেন, পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান ও কটিয়াদী উপজেলার ইউএনও মোছা. আকতারুন নেছা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগ অভ্যন্তরীণ নিয়োগ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে দুই ইউএনওকে বদলি করা হয়।

উপসচিব আলিয়া মেহের সাক্ষরিত প্রজ্ঞাপনে পাকুন্দিয়া উপজেলার ইউএনও মো. নাহিদ হাসানকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সহকারী সচিব এবং কটিয়াদী উপজেলার ইউএনও মোছা. আকতারুন নেছাকে পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগে সিনিয়র সহকারী প্রধান (সিনিয়র সহকারী সচিব) হিসেবে কাজ করার লক্ষ্যে পরিকল্পনা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

জনস্বার্থে জারী করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। 

প্রসঙ্গত, পাকুন্দিয়া উপজেলার ইউএনও মো. নাহিদ হাসান ও কটিয়াদী উপজেলার ইউএনও মোছা. আকতারুন নেছা সম্পর্কে স্বামী-স্ত্রী। মো. নাহিদ হাসান ২০১৯ সালের ৯ জুলাই পাকুন্দিয়া উপজেলার ইউএনও হিসেবে যোগদান করেন। তার স্ত্রী মোছা. আকতারুন নেছা ২০১৯ সালের ১৩ নভেম্বর কটিয়াদী উপজেলার ইউএনও হিসেবে যোগ দেন।  তারা দুজনেই বিসিএস ৩১তম ব্যাচের কর্মকর্তা।

এদিকে কটিয়াদী ও পাকুন্দিয়া উপজেলা নিয়ে কিশোরগঞ্জ-২ আসন গঠিত। এ আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ। এ সংসদ সদস্যের গ্রামের বাড়ি কটিয়াদীর চান্দপুরে। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নানের বাড়িও একই এলাকায়। গত ৬ ফেব্রুয়ারি সংসদ সদস্যের লোকজন স্বাস্থ্যসচিবের গ্রামের বাড়িতে তার প্রয়াত স্ত্রীর নামে নির্মাণাধীন একটি কমিউনিটি ক্লিনিকে হামলা চালিয়ে ভাঙচুর করে। তখন বাড়িতে অবস্থান করা স্বাস্থ্যসচিবকে বেশকিছুক্ষণ অবরুদ্ধ করে রাখা হয়। মারাধর করা হয় কটিয়াদীর এসিল্যান্ড আশরাফুল আলমকে। এমপি ও সচিবের বিরোধকে কেন্দ্র করে এ হামলা হয় বলে জানা যায়। এ ঘটনায় দুটি মামলা হয়। পরের দিন কটিয়াদী থানার ওসি এমএ জলিলকে প্রত্যাহার করা হয়। বুধবার বদলি করা হলো এমপির নির্বাচনি এলাকার দুই ইউএনওকে। 

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম অবশ্য বলেছেন, এটি প্রশাসনের স্বাভাবিক বদলি প্রক্রিয়ার অংশ মাত্র। ওইসব ঘটনার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

মন্তব্য



সাতদিনের সেরা