kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

যাচাই-বাচাইয়ে বাতিল তালিকায় নাম, শুনেই বীর মুক্তিযোদ্ধার মৃত্যু!

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



যাচাই-বাচাইয়ে বাতিল তালিকায় নাম, শুনেই বীর মুক্তিযোদ্ধার মৃত্যু!

নওগাঁর ধামইরহাটে জামুকা কর্তৃক গঠিত কমিটি দ্বারা যাচাই বাছাই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে এই প্রতিবেদন উপজেলা নির্বাহী অফিসারের নোটিশ বোর্ডে দেওয়া হয়। তালিকায় নাম না থাকার খবর শুনে স্ট্রোক করে একজন বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃত বীর মুক্তিযোদ্ধা সাহার আলীর গেজেট নম্বর-৩০৩৪।

জানা যায়, চলতি মাসের ৬ ফেব্রুয়ারি ধামইরহাট উপজেলার ৮৯জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। প্রতিবেদন ফরমে কমিটির সদস্যদের স্বাক্ষর চলতি মাসের ২২ তারিখে দেখানো হলেও তা প্রকাশ করা হয় আজ বৃহস্পতিবার। এতে ৫৭জন বীর মুক্তিযোদ্ধার নাম বাতিল করা হয়।

বাতিল তালিকায় নাম থাকার কথা শুনে বীর মুক্তিযোদ্ধা সাহার আলী (৮০) স্ট্রোক করে মারা যান। তার গেজেট নম্বর-৩০৩৪। আজ বিকেলে সাড়ে ৪টায় দিকে নিজ গ্রাম উপজেলার ধামইরহাট ইউনিয়নের অন্তর্গত নেউটা গোপাইডাঙ্গা গ্রামে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়।

সাহার আলীর ছেলে দেলোয়ার হোসেন অভিযোগ করেন, তার পিতা একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। কিন্ত জামুকা কর্তৃক যাচাই বাছাই প্রতিবেদনে বাতিল তালিকায় নাম থাকার কথা শুনে তার বাবা বোনের বাড়ি উপজেলা সাহাপুর গ্রামে সকাল ১১টায় দিকে স্ট্রোক করে মারা যান। 

ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার ও বীর মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সদস্য সচিব গনপতি রায় বলেন, যাচাই বাছাই প্রতিবেদন প্রকাশের সাথে এ মৃত্যুর কোনো যোগসূত্র নেই। তিনি একজন বয়স্ক ব্যক্তি। অসুস্থ্যর কারণে তার মৃত্যু হয়েছে। তাকে সরকারের পক্ষ থেকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা