kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

রংপুরে মসজিদ ভাঙচুরের অভিযোগে যুবক আটক

রংপুর অফিস   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২৩ | পড়া যাবে ২ মিনিটে



রংপুরে মসজিদ ভাঙচুরের অভিযোগে যুবক আটক

রংপুর নগরীর পাকপাড়া জামে মসজিদের ভিতরে ওযুখানায় ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে জড়িত থাকার অভিযোগে আবির মিয়া (৩৩) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটক যুবক রংপুর মেড্যিাকল কলেজ হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী।

আজ বৃহস্পতিবার সকালে মসজিদের ভেতরে ভাঙচুরের এ ঘটনা ঘটে। ভাঙচুরে জড়িত যুবকের বাড়ি মসজিদের পাশেই। এ ঘটনায় আটক আবিরের বিরুদ্ধে মামলা করেছে মসজিদ কমিটি। তবে আবিরকে মাদকাসক্ত ও মানসিক ভারসাম্যহীন বলে দাবি করছে তার পরবিার।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি আব্দুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভাঙচুরের ঘটনার তথ্য পাওয়া মাত্রই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আবিরকে আটক করে। আবির স্থানীয় বাচ্চু মিয়ার ছেলে। তার বিরুদ্ধে মসজিদে ভাঙচুর অভিযোগে মামলা হয়েছে।

মসজিদের মুয়াজ্জিন হাফেজ জাহাঙ্গীর আলম বলেন, আমি মসজিদের ভিতরে ছিলাম। শব্দ শুনে ওযুখানার কাছে গিয়ে দেখি এসির পাইপ খুলে ফেলাসহ পানির সংযোগ বিচ্ছিন্ন করছিল আবির। শুধু তাই নয়, ওযুখানায় থাকা গ্লাসও ভেঙে ফেলেন। আমি তাকে বাঁধা দিতে গেলে সে আমাকে মারার জন্য তেড়ে আসে। তখন আমি ভয়ে বাইরে বের হয়ে আসি।

এ বিষয়ে আবিরের মা ফরহানা নূর আক্তার জানান, তার ছেলে মানসিক রোগী। কিছুদিন বখাটের সাথে মিশে মাদক সেবনে আসক্ত হয়েছে। তবে তার ছেলে মসজিদ ভাঙার মতো এতো বড় জঘন্য কাজ করেনি।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি আব্দুর রশিদ জানান, মসজিদের ভিতরে ভাঙচুর চালানোর অভিযোগে আবিরকে আটক করা হয়েছে। বিকেলে ওই যুবকের বিরুদ্ধে পাকপাড়া জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক একটি মামলা দায়ের করেছেন। প্রাথমিকভাবে জানা গেছে, আবির মাদকাসক্ত। তবে সবকিছু তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা