kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

ফেনীর স্টার লাইন ফুড কারখানায় আগুন

ফেনী প্রতিনিধি   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৫:১৭ | পড়া যাবে ২ মিনিটে



ফেনীর স্টার লাইন ফুড কারখানায় আগুন

ফেনী সদরের পাঁচগাছিয়া ইউনিয়নের কাশিমপুরে স্টার লাইন ফুডের কারখানায় আগুনের ঘটনা ঘটেছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কারখানার একটি ইউনিটে আগুনের সূত্রপাত ঘটে ও পরে তা চারপাশে ছড়িয়ে পড়ে।

রাত ২টায় এ প্রতিবেদন লেখার সময় ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছিল। ফেনী ছাড়াও সোনাগাজী, ফুলগাজী, ছাগলনাইয়া ও ফুলগাজী থেকে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে কাজ করে।

স্থানীয় বাসিন্দা ও শ্রমিকরা জানান, আগুন দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ায় ও নিচের দিক থেকে ওপরে দ্বিতীয় ও তৃতীয় তলার দিকে অগ্রসর হওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। দুটি শেড পুরো পুড়ে যায়। শ্রমিক, দমকল বাহিনীর সদস্যরা বাকি অংশ রক্ষার জন্য প্রাণপণ চেষ্টা করছিল। খবর পেয়ে শ্রমিকদের স্বজনরাও কারখানার সামনে ভিড় জমায়। এসময় ফেনী-মাইজদী আঞ্চলিক মহাসড়কে যান চলাচলে বিঘ্ন ঘটে।

ফেনী মডেল থানার ওসি আলমগীর হোসেন ঘটনাস্থল থেকে জানান, পুলিশ আঞ্চলিক মহাসড়কটিতে যান চলাচল স্বাভাবিক রাখতে চেষ্টা করছে। পাশাপাশি পুলিশ সদস্যরা দমকল বাহিনীকেও সহায়তা করছে।

স্টার লাইন ফুডের নির্বাহী পরিচালক মো. জাফর উদ্দিন জানান, এ ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে। এতে বাজারে যাওয়ার জন্য অপেক্ষায় থাকা কোটি কোটি টাকার শুকনো খাদ্য ও বিভিন্ন যন্ত্রপাতি পুড়ে ছাই হয়ে গেছে। তিনি দমকল বাহিনীর বরাত দিয়ে বলেন, প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

ফেনী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি বলেন, চৌমুহিনী থেকেও দমকল বাহিনীর সহায়তা চাওয়া হয়েছে। দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আপ্রাণ চেষ্টা করছে বলে তিনি জানান। কারখানার কার্টন ইউনিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে বলে জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা