kalerkantho

সোমবার । ২৯ চৈত্র ১৪২৭। ১২ এপ্রিল ২০২১। ২৮ শাবান ১৪৪২

রবিউল বাঁচতে চান, প্রয়োজন ২০ লাখ টাকা

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি   

২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০৩ | পড়া যাবে ২ মিনিটে



রবিউল বাঁচতে চান, প্রয়োজন ২০ লাখ টাকা

যশোরের বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের মরহুম মুক্তিযোদ্ধা শেখ লুৎফর রহমানের ছেলে রবিউল ইসলাম বাঁচতে চান। ফিরতে চান স্বাভাবিক জীবনে।

রবিউলের দুটো কিডনি নষ্ট হয়ে যাচ্ছে। চিকিৎসক বলেছে, দুটো কিডনির মধ্যে একটি ছোট হয়ে যাচ্ছে। অন্যটি প্রায় অকেজো। সাপ্তাহে দুদিন কিডনি ডায়ালোসিস করতে খরচ হয় প্রায় ১২ হাজার টাকা। প্রতি সপ্তাতে এ টাকা জোগাড় করতে হিমসিম খাচ্ছে অসহায় পরিবারটি।

জানা গেছে, রবিউল একজন কৃষক। নিজের কোন কৃষি জমি নেই। অন্যের জমিতে চাষাবাদ করে তার সংসার চলতো। দুই মেয়ে ও এক ছেলে তার। মুক্তিযোদ্ধা বাবার পরিচয়ে ঋণ নিয়ে মাথা গোজার ঠাঁই করে নিলেও খেয়ে না খেয়ে চলছে তাদের সংসার।

স্থানীয় বাসিন্দা শেখ হারুন-অর-রশিদ বলেন, রবিউল একজন মুক্তিযোদ্ধার সন্তান। প্রতিবেশী হিসেবে আমরা যতটুকু পারি সাহায্য সহযোগিতা করছি। কিন্তু এভাবে কতদিন? সমাজের বিত্তবানদের এ ব্যাপারে এগিয়ে আসা উচিত।

রবিউলের স্ত্রী ফুলি বেগম বলেন, গত এক বছর ধরে তিনি কোনো কাজ করতে পারে না। দুটো কিডনি অকোজো হয়ে পড়ায় চরম দুশ্চিন্তায় পড়েছি। প্রতি সপ্তাহে প্রায় ১২ হাজার টাকা খরচ হচ্ছে। ইতিমধ্যে বিক্রি করার মতো যা কিছু ছিলো সব বিক্রি করেছি। এখন চলছি মানুষের দয়ায়। এ সময় তার স্বামীকে বাঁচাতে সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেন ফুলি বেগম।

শেখ রবিউল ইসলামকে সাহায্য পাঠানোর ঠিকানা : সোনালী ব্যাংক যশোরের বাঘারপাড়া শাখা। সঞ্চয়ী হিসাব নম্বর-২৩০৩৬৩৪০২৮৭৮৩। যোগাযোগ ও  বিকাশ নম্বর : ০১৯৯৫-৩৭৩৫৭৩ (পারসোনাল)।

মন্তব্য



সাতদিনের সেরা