kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

'ধর্ষক' ইউপি চেয়ারম্যান জেলহাজতে

রাঙামাটি প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ২০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



'ধর্ষক' ইউপি চেয়ারম্যান জেলহাজতে

বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে দায়ের করা এক মামলায় রাঙামাটির বরকল উপজেলার ভুষণছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বহিষ্কৃত যুবলীগ নেতা মামুনুর রশিদকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকালে জেলা দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক নুরুল ইসলাম এ নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন ভুক্তভোগী এক নারী বরকল থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। আদালতের সমন জারি হলে উচ্চ আদালত থেকে জামিন নেন বরকলের ভুষণছড়া ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা মামুনুর রশিদ। কিন্তু উচ্চ আদালত নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বললেও অভিযুক্ত চেয়ারনম্যান দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। মঙ্গলবার বিকালে জেলা দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক নুরুল ইসলামের আদালতে আত্মসর্মপণ করে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

এর আগে এই একই ঘটনায় বরকল উপজেলা যুবলীগের সভাপতি মামুনকে সংগঠন থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় যুবলীগ। ২০২০ সালে ৫ জুলাই যুবলীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মইনুল হোসেন খান নিখিল সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে, অনৈতিক কর্মকাণ্ডের জন্য বরকল উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদকে সংগঠন বহিষ্কারের কথা জানানো হয়েছিল।

তবে বরাবরই এই অভিযোগকে 'মিথ্যা' ও 'রাজনৈতিক' বলে দাবি করে আসছিলেন অভিযুক্ত মামুন, যিনি বাংলাদেশ-ভারত সীমান্তের ভূষণছড়ায় ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে সবাইকে চমকে দিয়েছিলেন। তার নির্বাচিত হওয়ার পর নির্বাচনী প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে এর প্রতিবাদে বেশ কয়েকদিন টানা হরতাল, অবরোধসহ নানা কর্মসূচি পালন করেছিল সন্তু লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। এমনকি বিভিন্ন ওয়ার্ড থেকে নির্বাচিত মেম্বারও শপথ গ্রহণ করেনি, ফলে ফের ওই সব ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। আবার এই উপজেলায় আওয়ামী লীগের পৃথক দুটি গ্রুপের বিরোধের কারণে পাল্টাপাল্টি একাধিক 'নারীঘটিত কেলেঙ্কারি', মারামারি, পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন, এমনকি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনও কমিটি গঠন ছাড়াই পণ্ড হয়েছিল। ফলে রাঙামাটির সব উপজেলায় আওয়ামী লীগের নতুন কমিটি গঠিত হলেও এই উপজেলায় এখনো কমিটি ঘোষিত হয়নি। 

মন্তব্য



সাতদিনের সেরা