kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

ব্যানারে নাম না দেওয়ায়

গৌরীপুরের ইউএনওকে ভাইস-চেয়ারম্যানের 'দেখে নেওয়ার' হুমকি

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২২ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



গৌরীপুরের ইউএনওকে ভাইস-চেয়ারম্যানের 'দেখে নেওয়ার' হুমকি

অভিযুক্ত ভাইস-চেয়ারম্যান সোহেল রানা

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সোহেল রানার বিরুদ্ধে দেখে নেওয়া ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে থানায় মামলা হয়েছে। ২১ ফেব্রুয়ারির আলোচনাসভার ব্যানারে নাম না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে দলবল নিয়ে ইউএনওর কার্যালয়ে গিয়ে এই হুমকি দেওয়া হয়। এ ঘটনায় রবিবার রাতে ছয়জনকে নামে ও অজ্ঞাত আরো ৪০ জনকে আসামি করে মামলা করেছেন ইউএনও দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা শফিকুল ইসলাম।

স্থানীয় সূত্র ও মামলার এজাহার থেকে জানা যায়, ২১ ফেব্রুয়ারির আলোচনাসভার ব্যানারে অনেকের নাম থাকলেও ছিল না ভাইস-চেয়ারম্যান সোহেল রানার নাম। এ ঘটনা জানতে পেরে সোহেল রানা তাঁর দলবল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির হন। তখন কার্যালয়ে উপস্থিত ছিলেন প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা ছাড়াও স্থানীয় অনেকেই।

ইউএনও হাসান মারুফ জানান, ভাইস-চেয়ারম্যান সোহেল রানা হঠাৎ ভেতরে প্রবেশ করে উত্তেজিত হয়ে জানতে চান কেন তাঁর নাম ব্যানারে নেই। আমার এত বড় সাহস হলো কিভাবে। একপর্যায়ে কিছু বলতে না দিয়েই অকথ্য ভাষায় গালাগালসহ দেখে নেওয়ার হুমকি দিয়ে দ্রুত চলে যায়। এ ঘটনায় উপস্থিত সবাই হতবিহ্বল হয়ে পড়েন। পরে আলোচনা করে সর্বসম্মত সিদ্ধান্ত নিয়ে জেলা প্রশাসক মহোদয়কে জানিয়ে থানায় লিখিত অভিযোগ দিলে বিষয়টি রেকর্ডভুক্ত হয়।

অভিযুক্ত ভাইস-চেয়ারম্যান সোহেল রানা বলেন, একটি জাতীয় অনুষ্ঠানের সভায় আমার নাম ব্যানারে না থাকার বিষয়ে নিজেকে অপমানিত বোধ করছিলাম। পরে নেতাকর্মীদের কথায় ইউএনওর কার্যালয়ে গিয়ে বিষয়টি জানতে চাওয়ার আগেই তিনি উত্তেজিত হয়ে আমার সাথে যাওয়া নেতাকর্মীদের তাঁর কার্যালয়ে থেকে বের হয়ে যেতে বলেন। এ সময় আমিও কিছুটা উত্তেজিত হয়ে তাঁর সঙ্গে তর্ক করেছিলাম। প্রাণনাশের বা দেখে নেওয়ার কোনো হুমকি দেওয়ার কথা বলিনি। ঘটনাটি নিয়ে আমি সংবাদ সম্মেলন করব।

গৌরীপুর থানার ওসি খাঁন আব্দুল হালিম সিদ্দিকী মামলা হওয়ার সত্যতা স্বীকার করে বলেন, অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা