kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

নানাবাড়িতে বেড়াতে এসে লাশ হয়ে ফিরল স্কুলছাত্র আরফান

জাহেদুল আলম, রাউজান (চট্টগ্রাম)   

২১ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



নানাবাড়িতে বেড়াতে এসে লাশ হয়ে ফিরল স্কুলছাত্র আরফান

রাউজানে নানারবাড়িতে বেড়াতে এসে লাশ হয়ে বাড়ি ফিরেছে এক স্কুলছাত্র। নানার বাড়ির পুকুরে গোসল করার সময় পুকুরে লাফ দিয়ে নিথর হয়ে ভেসে উঠে মো. আরফান (১১) নামের এই শিশুটি। রবিবার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনাটি ঘটেছে উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বঙ্গের দীঘিপাড় এলাকার গফুর মাস্টারের বাড়িতে। আরফান একই উপজেলার উরকিরচর ইউনিয়নের হারপাড়া এলাকার মো. জসিমের ছেলে। সে হারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র।

নিহতের নানা মো. মফিজ বলেন, ‘৪-৫ দিন আগে নানার বাড়িতে বেড়াতে এসেছিল আরফান। রবিবার বেলা সাড়ে ১২টার দিকে নানি ও খালার উপস্থিতিতে নানাবাড়ির সামনের পুকুরে গোসল করছিল সাঁতার জানা আরফান। এক পর্যায়ে সে শরীরে সাবান মেখে পাকা পুকুর ঘাট থেকে পুকুরে লাফ দিয়ে ডুবে যায়। কিছুক্ষণ ধরে সে ডুবন্ত অবস্থা থেকে না উঠলে নানা ও খালার চিৎকারে বাড়ির অন্যরা এগিয়ে আসে। পুকুরে জাল দিয়ে বেশ কিছুক্ষণ খোঁজাখুঁজির পর পুকুরের অন্য পাশে তার ভাসমান দেহ ভেসে উঠে।

এরপর তাকে উদ্ধার করে প্রথমে নোয়াপাড়া পথেরহাটের পাইওনিয়ার হাসপাতাল, পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ছেলেটিকে মৃত ঘোষণা করেন। একই দিন বাদ আছর নিজ বাড়ি উরকিরচর হারপাড়ায় জানাজাশেষে আরফানকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। নিহত আরফান দুই ভাই এক বোনের মধ্যে দ্বিতীয় বলে স্বজনরা জানিয়েছেন। এই ঘটনায় পরিবার ও প্রতিবেশীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।



সাতদিনের সেরা