kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

হিলি বন্দরে আজ আমদানি-রপ্তানি বন্ধ

হিলি (দিনাজপুর) প্রতিনিধি   

২১ ফেব্রুয়ারি, ২০২১ ১১:২২ | পড়া যাবে ২ মিনিটে



হিলি বন্দরে আজ আমদানি-রপ্তানি বন্ধ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সরকারি ছুটি থাকায় আজ রবিবার সকাল থেকে হিলি বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। 

হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ বলেন, আজ রবিবার ৬৯তম মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সরকারি ছুটি থাকায় এ বন্দরে কোনো আমদানি-রপ্তানি হবে না। আগামীকাল সোমবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের গণসংযোগ কর্মকর্তা সোহরাফ হোসেন মল্লিক জানান, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ছুটিতে থাকায় আজ রবিবার দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। আগামীকাল সোমবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি চলবে। হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের অভ্যন্তরে লোড-আনলোডসহ সকল কার্যক্রমও বন্ধ রয়েছে।

অপরদিকে শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণ এবং আলোচনা সভার মধ্য দিয়ে একুশের মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানান হিলিবাসী। রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে একুশের কর্মসূচি শুরু হয়। এছাড়াও কালো ব্যাজ ধারণ, শহীদদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা জানানোসহ আলোচনা সভা চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক প্রতিটি সংগঠনের পক্ষ হতে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামী লীগ, জাতীয় পাটি, বিএনপি,  আনসার ব্যাটালিয়ন, প্রেস ক্লাব, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, পানামা হিলি পোর্ট, সেক্টর কমান্ডার ফোরাম, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। 



সাতদিনের সেরা