kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

ব‌বি শিক্ষার্থী‌দের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ২, চল‌ছে অব‌রোধ

নিজস্ব প্র‌তি‌বেদক, ব‌রিশাল    

২০ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ব‌বি শিক্ষার্থী‌দের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ২, চল‌ছে অব‌রোধ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্র‌তিবা‌দে আজ শ‌নিবার (২০ ফেব্রুয়ারি) সকাল সা‌ড়ে ৯টা থে‌কে আবারো সড়ক অব‌রোধ শুরু হ‌য়ে‌ছে। ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়ক অব‌রো‌ধের ফ‌লে যান চলাচল বন্ধ র‌য়ে‌ছে।

এদি‌কে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মে‌সে ঢু‌কে হামলার ঘটনায় দুই পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করেছে ব‌রিশাল মে‌ট্রোপলিটন পুলিশ। গতকাল শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) নগরীর রূপাতলী বাসস্ট্যান্ডের একটি বাসের ভেতর থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, সাউথ বেঙ্গল প‌রিবহ‌নের হেলপার মো. ফি‌রোজ মুন্সী ও এম‌কে প‌রিবহ‌নের সুপারভাইজার আবুল বাশার র‌নি। এরা দুজ‌নই রূপাতলী এলাকার বা‌সিন্দা।

ব‌রিশাল কোতোয়ালি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেছেন। তিনি ব‌লেন, 'মঙ্গলবার গভীর রা‌তে নগরীর রূপাতলী হাউ‌জিং এলাকায় ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যালয় শিক্ষার্থী‌দের মে‌সে হামলার ঘটনায় বৃহস্প‌তিবার বিশ্ব‌বিদ‌্যালয় প্রশাস‌নের মামলা দা‌য়ে‌রের পর অভিযান প‌রিচালনা করা হয় হামলাকারী‌দের ধরতে। এরপর শুক্রবার গভীর রা‌তে রূপাতলী বাসস্ট‌্যা‌ন্ডের এক‌টি বাস থে‌কে দুইজনকে গ্রেপ্তার করা হয়। অন‌্য হামলাকারী‌দের গ্রেপ্তারে অভিযান অব‌্যাহত র‌য়ে‌ছে এবং গ্রেপ্তাররা হামলায় জ‌ড়িত‌ থাকার কথা স্বীকার ক‌রে‌ছেন।

গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপু‌রে রূপাতলী বিআর‌টি‌সি বাস কাউন্টা‌রে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের এক ছাত্রকে ছুরিকাঘাত ও ছাত্রী লা‌ঞ্ছনার অভিযোগ ওঠে। এরপর ওইদিনই  হামলাকারীদের বিচারের দাবিতে কাউন্টারের সামনে সড়ক অবরোধ করলে পরিবহন শ্রমিক নেতারা তাদের অবরোধ তুলে নিতে বললে বাকবিতণ্ডা হয়।

এরপর রা‌তে রূপাতলী হাউ‌জিং এলাকার মে‌সে হামলা চালা‌নোর অভিযোগ ওঠে প‌রিবহন শ্রমিক‌ ও স্থানীয় নেতাদের বিরু‌দ্ধে। এতে ১৩ শিক্ষার্থী গুরুতর আহত হন। প‌রদিন বুধবার ভোর থে‌কে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ করেন শিক্ষার্থীরা। ১৪ ঘণ্টা পর প্রশাস‌নের আশ্বা‌সে অব‌রোধ প্রত‌্যাহার করেন তারা। হামলার ঘটনায় বিশ্ববিদ‌্যালয় প্রশাসন মামলা দা‌য়ে‌রের পর সেই মামলা প্রত‌্যাখান ক‌রলে পুনরায় শুক্রবার সড়ক অব‌রোধ ও মশাল মি‌ছিল ক‌রেন  শিক্ষার্থীরা। 

মন্তব্য



সাতদিনের সেরা