kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের হামলায় নারী নিহত

স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ আহত ৯

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০২১ ০৩:১৬ | পড়া যাবে ৩ মিনিটে



কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের হামলায় নারী নিহত

প্রতীকী ছবি

কুমিল্লার মেঘনায় সন্ত্রাসী হামলায় নাজমা বেগম নামের এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছে আরো ৯ জন। গতকাল শুক্রবার উপজেলার বাউলখোলা ইউনিয়নের ভাওরখোলা গ্রামে এই ঘটনা ঘটেছে। নিহত নাজমা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক সিরাজ মিয়ার বড় ভাই আবদুস সালামের স্ত্রী। আহতদের মধ্যে সিরাজ ও তাঁর ভাইকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

থানা পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, মেঘনা উপজেলার বরকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগের নেতা ফারুক আব্বাসীর সঙ্গে সিরাজ মিয়ার দ্বন্দ্ব চলে আসছে দীর্ঘদিন ধরে চলে। বিরোধের জের ধরে সিরাজকে দীর্ঘ চার বছর ধরেই এলাকায় আসতে দেন না ফারুক আব্বাসী। বড় ভাই আবদুস সালামের মেয়ের বিয়ে উপলক্ষে গতকাল শুক্রবার ভাওরখোলা গ্রামের বাড়িতে আসেন সিরাজ মিয়া। খবর পেয়ে ফারুক আব্বাসী তাঁর লোকজন নিয়ে সিরাজের ভাইয়ের বাড়িতে গিয়ে হামলা চালান। হামলায় আবদুস সালামের স্ত্রী নাজমা আক্তার ঘটনাস্থলে নিহত হন। এ সময় সিরাজ মিয়া ও তাঁর ভাই আবদুস সালামসহ পরিবারের আরো সাত-আটজন গুরুতর আহত হয়। সিরাজ ও তাঁর ভাইকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে সন্ত্রাসী হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ফারুক আব্বসাী ও তাঁর সন্ত্রাসী বাহিনীর লোকজন গাঢাকা দেয়। পরে নিহত নাজমা আক্তারের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

সিরাজের ভাতিজা নুরুল হক বলেন, ‘সন্ত্রাসী ফারুক আব্বাসীর হুমকির মুখে আমার কাকা অনেক দিন ধরেই এলাকাছাড়া। আমার বোনের বিয়ে উপলক্ষে চাচা বাড়িতে এসেছিলেন। আর খবর পেয়ে সন্ত্রাসী ফারুক আব্বাসী তাঁর লোকজন নিয়ে হামলা চালিয়েছেন। হামলায় আমার মাকে প্রাণ দিতে হয়েছে। গুরুতর আহত চাচা ও বাবা মৃত্যুশয্যায়।’

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আব্বাসী বিগত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নৌকার প্রার্থী হিসাবে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। ওই নির্বাচনে সিরাজ মিয়াও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তা থেকেই এই দুই নেতার বিরোধ। তাছাড়া ফারুক আব্বাসী এলাকায় নানা অপকর্মে জড়িত। সিরাজ সেসবের প্রতিবাদ করতেন। চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার আসামি ফারুক আব্বাসীর বিরুদ্ধে আরো একাধিক হত্যা মামলা রয়েছে।

মেঘনা থানার ওসি আব্দুল মজিদ বলেন, ফারুক আব্বাসী ও তাঁর লোকজন এলাকা থেকে গাঢাকা দিয়েছে। তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা