kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

মোংলায় বিদেশি মদ উদ্ধার

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০২১ ২০:১০ | পড়া যাবে ২ মিনিটে



মোংলায় বিদেশি মদ উদ্ধার

মোংলার ১নম্বর জেটি এলাকা থেকে ১৫ বোতল বিদেশি মদসহ একটি জালিবোট আটক করেছে কোস্টগার্ড। শুক্রবার দুপুর আড়াইটার দিকে অভিযান চালিয়ে এসব মদ উদ্ধার করা হয়।

এ সময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকারী ও বোট মালিক বেল্লাল ওরফে খোমিনী বেল্লালসহ(৪৫) তার সহযোগীরা। বেল্লাল পৌর শহরের সামছুর রহমান রোড এলাকার বাসিন্দা নোয়াখালীর আজিজ ফোরম্যানের ছেলে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লে. এম মাজহারুল হক জানান, মোংলা বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে বিদেশি মদ (হুইচকি) জালিবোটে (নৌযান) পাচার করে এনে বোটটি ১নম্বর জেটি এলাকায় রাখা হয়েছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে ওই এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড সদস্যরা। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ১নম্বর জেটিতে থাকা পাচারকারীরা বোটে পাচার করে আনা ৪ কার্টুন মদ তড়িঘড়ি করে নামিয়ে নিয়ে পালিয়ে যায়।

পরে অভিযানকারীরা পাচারকারীদের বোটে তল্লাশি চালিয়ে ১৫ বোতল বিদেশি মদ উদ্ধার করে এবং বোটটি আটক করে। উদ্ধারকৃত মদ ও বোট মোংলা থানা পুলিশে হস্তান্তরের কথা জানানো হয়েছে। এ ঘটনায় মদ বহনকারী জালিবোট ও জালিবোট মালিক এবং পাচারকারী বেল্লাল ওরফে খোমিনি বেল্লালসহ তার সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে কোস্টগার্ড।

এর আগে, বিভিন্ন সময়ে বেল্লাল চক্রের পাচারকৃত মালামাল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটকও হয়েছে। তারপরও বেল্লাল চক্র মোংলা বন্দরে চোরাচালান কার্যক্রমে সক্রিয় রয়েছেন বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা