kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

বশেমুরবিপ্রবির ভর্তি পরীক্ষায় আঞ্চলিক কোটার প্রস্তাব প্রত্যাহার

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

১৭ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৫০ | পড়া যাবে ২ মিনিটে



বশেমুরবিপ্রবির ভর্তি পরীক্ষায় আঞ্চলিক কোটার প্রস্তাব প্রত্যাহার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীর ভর্তির ক্ষেত্রে ২০ শতাংশ আঞ্চলিক কোটার প্রস্তাব প্রত্যাহার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আঞ্চলিক কোটার প্রস্তাব প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব। এ সময়ের তিনি বলেন, আঞ্চলিক কোটার এই প্রস্তাব নিয়ে ভুলবোঝাবুঝি শুরু হয়েছে। আপাতত এই প্রস্তাব নিয়ে আর অগ্রসর হব না। এ প্রস্তাব প্রত্যাহার করা হয়েছে।

জানা যায়, গত সোমবার (১৫ ফেব্রুয়ারি) বশেমুরবিপ্রবির ২১তম একাডেমিক কাউন্সিলের সভায় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে বৃহত্তর ফরিদপুর জেলার জন্য ২০ শতাংশ কোটা বরাদ্দ রাখার প্রস্তাব করা হয়েছিল।

বিষয়টি নিয়ে খবর প্রচারিত হলে শিক্ষক-শিক্ষার্থীরা ওই প্রস্তাবের বিপক্ষে অবস্থান নেন। বুধবার সাধারণ শিক্ষার্থীরা এ প্রস্তাব বাতিল ও শিক্ষার্থীদের বিষয়ে যেকোনো সিদ্ধান্ত গ্রহণে শিক্ষার্থীদের সংশ্লিষ্টতা নিশ্চিত করার জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।

এদিকে আঞ্চলিক কোটার প্রস্তাব প্রত্যাহারের জন্য উপাচার্যকে ধন্যবাদ জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। তারা জানান, শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে আঞ্চলিক কোটার যে প্রস্তাব রাখা হয়েছিল তা আসলে বিশ্ববিদ্যালয় ধারণা, কোটা প্রবর্তনের মূল লক্ষ্য এবং সংবিধানের ১৯ নম্বর অনুচ্ছেদের সাথে সাংঘর্ষিক।

মন্তব্য



সাতদিনের সেরা