kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

চাঁদপুরে দুই পৌরসভায় মেয়র হলেন যাঁরা

চাঁদপুর প্রতিনিধি    

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে দুই পৌরসভায় মেয়র হলেন যাঁরা

চাঁদপুরে ফরিদগঞ্জ পৌরসভায় মেয়র পদে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ সমর্থিত আবুল খায়ের পাটোয়ারী ১৭ হাজার ভোট পেয়ে নির্বাচিত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ইমাম হোসেন পেয়েছেন ১ হাজার ৭৯০ ভোট। 

অন্যদিকে, জেলার কচুয়া পৌরসভায় বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ সমর্থিত নাজমুল আলম স্বপন ১০ হাজার ২১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব প্রাঞ্জল পেয়েছেন ১ হাজার ৫১ ভোট।

এদিকে, ফরিদগঞ্জ পৌরসভায় ব্যালট পেপারে এবং কচুয়া পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়। দুটি পৌরসভায় ভোটগ্রহণ সম্পন্ন করতে বিপুলসংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়।

ফরিদগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী দু'পক্ষের মধ্যে সংঘর্ষ ও বোমাবাজির ঘটনা ঘটে। 

এতে কাউন্সিলর প্রার্থী আলী হায়দার টিপু পাঠান প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

অন্যদিকে, ভোটগ্রহণ শেষে নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্র থেকে ফেরার পথে ৩ নম্বর ওয়ার্ডের মিরপুর এলাকায় পুলিশের ওপর হামলা করে পরাজিত এক কাউন্সিলর প্রার্থী ও তার সমর্থকরা। এই হামলায় একজন নারী পুলিশ কনস্টেবলসহ তিনজন আহত হন। এসময় পুলিশকে বহনকারী একটি মাইক্রোবাস ভাঙচুর করা হয়।

এই ঘটনায় ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে জানান ফরিদগঞ্জ থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন। এদিকে, ফরিদগঞ্জ পৌরসভায় ভোট শুরুর দুই ঘণ্টা পর নির্বাচন থেকে সরে দাঁড়ান বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইমাম হোসেন। সাংবাদিকদের ডেকে নিয়ে তার অভিযোগ ছিল ভোটের পরিবেশ নেই। তাই তিনি এই নির্বাচন বর্জন এবং  নতুন করে নির্বাচনের দাবি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা