kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

গোপন কক্ষের ছবি ফেসবুকে...?

রাঙামাটি প্রতিনিধি   

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



গোপন কক্ষের ছবি ফেসবুকে...?

রাঙামাটি পৌরসভা নির্বাচনে বুথের ভেতর ইভিএম মেশিনে 'নৌকা' প্রতীকে ভোট দেওয়ার ছবি তুলে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন রাঙামাটি জেলা ছাত্রলীগের সহ সম্পাদক আনোয়ার হোসেন কায়সার। রবিবার পৌর নির্বাচনের ভোটগ্রহণ চলাকালেই নিজের ফেসবুক ওয়ালে এই ছবি পোস্ট করেন।

এই প্রসঙ্গে রাঙামাটি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা বলেন, গোপন ভোট কক্ষে তো ছবি তোলার সুযোগ থাকার কথা না। কিভাবে তুলল আমি জানি না। তবে এটা ঠিক না। আইন যেটা সমর্থন করে না, সেটা করা অনুচিত। সম্ভবত বয়স কম হওয়ায় অতি আবেগে এটা করে ফেলেছে।

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার মো. শফিকুর রহমান জানিয়েছেন, নির্বাচন কমিশন আইন ও তথ্য প্রযুক্তি আইন দুটিতেই ভোটদানের গোপন কক্ষের ছবি তোলা বেআইনি। যেই এটা করুক সেটা অপরাধ।

অভিযুক্ত জেলা ছাত্রলীগের সহসম্পাদক আনোয়ার হোসেন কায়সার দাবি করেন, ছবিগুলো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনের সময়ে তার বন্ধুদের তোলা। 

প্রতিবেদকের পক্ষ থেকে ছবিগুলো রাঙামাটির ‘প্রমাণ’ উপস্থাপন করা হলে, তিনি নিজেও তা স্বীকার করে নেন। তিনি বলেন, কাজটা ঠিক হয়নি। আমি পোস্টটি ডিলিট করে দিব।

মন্তব্য



সাতদিনের সেরা