kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

বিএনপি'র মেয়র ও কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি'র মেয়র ও কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি মনোনীত প্রার্থী মো. জহিরুল হক খোকন ও ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান আনসারীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সমাবেশের দায়ে এ জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য শনিবার বিকেলে সন্ধ্যায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, ৪ নম্বর ওয়ার্ডের উটপাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান আনসারী তার এলাকায় মিছিল বের করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত দেখে নৌকা প্রতীকের শ্লোগান দেয়া হয়। তবে তাতেও রক্ষা মেলেনি। ভ্রাম্যমাণ আদালত প্রার্থীকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে ধানের শীষ প্রতীকের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী জহিরুল হকও আচরণবিধি না মেনে মিছিল-সমাবেশ করেন। ভ্রাম্যমাণ আদালত তাঁকেও ৩০ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য জানান, পৌরসভা নির্বাচন আচরণ বিধিমালা ২০১৫ এর ৭ (নির্বাচনী সমাবেশের পূর্বে থানার অনুমতি না থাকা) এবং ১১ ধারা (৫ জনের বেশি একত্রে মিছিল ও শোডাউন না করা) লঙ্ঘনের কারণে ৩১(১)  ধারার বিধানবলে  প্রত্যেককে এ জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা