kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে শতাধিক স্বেচ্ছাসেবীর পরিচ্ছন্নতা অভিযান

শুভ্রতায় অমলিন, গফরগাঁওয়ের জীবন রঙিন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০২১ ২২:১৫ | পড়া যাবে ২ মিনিটে



শুভ্রতায় অমলিন, গফরগাঁওয়ের জীবন রঙিন

ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে ‘শুভ্রতায় অমলিন, গফরগাঁওয়ের জীবন রঙিন’ স্লোগানকে উপজীব্য করে নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলামের নেতৃত্বে কালের কণ্ঠ শুভসংঘসহ প্রায় ২০টি স্বেচ্ছাসেবী সংগঠনের শতাধিক তরুণ স্বেচ্ছাসেবী কর্মী পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন।

আজ শনিবার দুপুরে উপজেলা পরিষদ কম্পাউন্ডে এই অভিযান পরিচালিত হয়। স্বেচ্ছাসেবীরা নির্বাহী কর্মকর্তার দপ্তর ও সম্প্রসারিত প্রশাসনিক ভবনের চারপাশ পরিচ্ছন্ন করেন। অভিযানের শুরুতে সকলের মধ্যে মাস্ক ও গ্লাবস বিতরণ করা হয়।

পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণকারী সংগঠনগুলো হলো বিডি ক্লিন গফরগাঁও, কালের কণ্ঠ শুভসংঘ, গফরগাঁও হেল্পলাইন, গফরগাঁও হেল্পলাইন-২৪, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় কমিউনিটি, বিডি আর্তসেবা ফাউন্ডেশন গফরগাঁও, অদম্য-১৯, আলোর পথে, তারুণ্যের আলো, চীর অম্লান, শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসংঘ, সোনার বাংলা গড়ার লক্ষে, চলো স্বপ্ন দেখি, লোহিত ফাউন্ডেশন, রক্তদানে আমরা গফরগাঁও।

বিডি ক্লিন গফরগাঁওয়ের সমন্বয়ক আপেল মাহমুদ বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে পরিচ্ছন্নতা আমাদের মূল কর্মসূচি। আমাদের মতো স্বেচ্ছাসেবী সংকল সংগঠন পরিচ্ছন্ন গফরগাঁও গড়ার লক্ষে কাজ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যার সকল স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে আলোচনা করে পরিচ্ছন্ন উপজেলা গড়ার কর্মসূচি প্রণয়ন করেছেন। তাই সব সংগঠনের স্বেচ্ছাসেবীরা স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহণ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম বলেন, এই অভিযানে উপজেলার প্রায় সকল স্বেচ্ছাসেবী সংগঠনের শতাধিক তরুণ স্বেচ্ছাসেবী কর্মী অংশগ্রহণ করেছেন। তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিনন্দন জানাই। আমাদের শুধু পরিচ্ছন্নতা অভিযান চালালেই চলবে না। পাশাপাশি পরিচ্ছন্নতা বিষয়ে মানুষকে সচেতন করতে হবে। আশাকরি মানুষের মনের ভেতর পরিচ্ছন্নতার সংস্কৃতি তৈরি করতে পারব। এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা