kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

'তুই আমারে ফোন করছিলি কেন?'

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

১১ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



'তুই আমারে ফোন করছিলি কেন?'

এই সেই লিখিত অভিযোগ

করোনার টিকা চলাকালীন কয়েকটি কাজে অবহেলা ও অনিয়ম হওয়ায় এমটি ইপিআইয়ের কাছে তার ব্যাখ্যা ও সময়মতো উদ্ধৃত ভ্যাকসিন কেন্দ্রে থেকে নিতে বলেন উপজেলা স্বাস্থ্য পরিদর্শক। এতে ইপিআই ক্ষিপ্ত হয়ে মোবাইল ফোনে স্বাস্থ্য পরিদর্শককে তাঁর কক্ষে ডেকে নিয়ে হুমকি দিয়ে বলেন. 'তুই আমাকে ফোন করছিলি কেন? তোর ফোন স্যারকে দিয়েছিলি কেন? তোর ঠ্যাং ভেঙ্গে দিব'।

এ ঘটনার পর ওই পরিদর্শক বিচারের জন্য স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার (ইউএইচএফপিও) কাছে এভাবেই বক্তব্য তুলে ধরেন। বৃহস্পতিবার এসংক্রান্ত একটি লিখিত অভিযোগের জবাব চেয়ে পত্র দেওয়া হয়েছে হুমকিদাতাকে।

লিখিত অভিযোগ দেওয়ার সত্যতা স্বীকার করে স্বাস্থ্য পরিদর্শক নারায়ণ চন্দ্র সরকার বলেন, গত সোমবার দুপুর ২টার পর টিকাকেন্দ্রের সামনে থেকে ইপিআই আব্দুর রশিদকে খুঁজছিলেন। না পেয়ে মোবাইল ফোনে কল দিলে আব্দুর রশিদকে বলা হয়েছিল, বিকেল ৩টার দিকে টিকাকার্যক্রম শেষ হলে উদ্ধৃত ভ্যাকসিনগুলো নিয়ে নেওয়ার জন্য। একপর্যায়ে ফোনটি স্যারকে (স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা) দেওয়া হয়। স্যারও তাঁকে (রশিদ) দিলে তিনি একই কথা বলেন। এতে তিনি (এমটিইপিআই রশিদ) ক্ষিপ্ত হয়ে কিছুক্ষণ পর পাল্টা মোবাইল করে তার কক্ষে যেতে বলেন। যাওয়া মাত্রই তিনি তেড়ে এসে হুমকি দিয়ে কথাগুলো বলেন। এতে আমি ভীতসন্ত্রস্ত হয়ে দ্রুত ইউএইচএফপিওর কক্ষে প্রবেশ করি।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. মাহমুদুর রশিদ জানান, লিখিত অভিযেগ পেয়ে জবাব দিতে বৃহস্পতিবার আব্দুর রশিদের কাছে পত্র পৌঁছানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা