kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

অবৈধভাবে বালু উত্তোলন : দেওয়ানগঞ্জে ড্রেজার মেশিন ও পাইপ জব্দ

দেওয়ানগঞ্জ ( জামালপুর ) প্রতিনিধি    

১০ ফেব্রুয়ারি, ২০২১ ০৮:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



অবৈধভাবে বালু উত্তোলন : দেওয়ানগঞ্জে ড্রেজার মেশিন ও পাইপ জব্দ

জামালপুরের দেওয়ানগঞ্জের জিঞ্জিরাম নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৯টি ড্রেজার মেশিন ও প্রায় পাঁচ হাজার মিটার পাইপ জব্দ করেছে উপজেলা প্রশাসন। 

গতকাল মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত টানা ৮ ঘণ্টার অভিযানে উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী ব্রিজের পূর্বপাশে লম্বাপাড়া গ্রামের জিঞ্জিরাম নদী থেকে এসব ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ।

উদ্ধার করা ড্রেজার মেশিন ও পাইপের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম আব্দুল্লাহ বিন রশিদের সঙ্গে ছিলেন সানন্দবাড়ী পিআইসির ইনচার্জ জাওয়াহের হোসেন খান, সানন্দবাড়ী হাটের ইজারাদার এবং শিক্ষক রেজাউল করিম, ঠিকাদার মামুন উর রশিদ সানন্দবাড়ী তদন্তকেন্দ্রের পুলিশ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিসহ সাধারণ মানুষ।

অভিযান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা কালের কণ্ঠকে বলেন, সরকারি স্থাপনা, শিক্ষাপ্রতিষ্ঠান কোটি টাকা ইজারা মূল্যের সানন্দবাড়ী হাটকে নদীভাঙনের হাত থেকে রক্ষা করতে অবৈধ বালু উত্তোলন বন্ধে এই অভিযান পরিচালিত হয়েছে। অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহযোগিতা করার জন্য সর্বসাধারণকে ধন্যবান জানান তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা