kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

করোনার টিকা পেলেন ১৮ কারাবন্দি

লক্ষ্মীপুর প্রতিনিধি   

৯ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০৩ | পড়া যাবে ১ মিনিটে



করোনার টিকা পেলেন ১৮ কারাবন্দি

লক্ষ্মীপুর জেলা কারাগারের ১৮ কারাবন্দিকে করোনাভাইরাসের টিকা প্রয়োগ করা হয়েছে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সহযোগিতায় একটি মেডিক্যাল টিম কারাগারে গিয়ে এ টিকা প্রয়োগ করে। টিকাপ্রাপ্তরা বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত ও বিচারাধীন মামলায় কারাবন্দি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা কারাগারের জেল সুপার মো. রফিকুল কাদের, চিকিৎসক ডা. মাহমুদুর রহমান, ডেপুটি জেল সুপার তোফায়েল আহমেদ ও সদর হাসপাতালের ডা. নাহিদুল ইসলাম প্রমুখ।

কারাগার সূত্রে জানা যায়, আইনি জটিলতা ও নিরাপত্তাজনিত কারণে বন্দিদের কারাগার থেকে বের করা সম্ভব নয়। এজন্য বন্দিদের নিজ নিজ এলাকায় নিয়ে করোনা টিকা প্রদান করাও সম্ভব হচ্ছে না। এতে স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় বিভিন্ন মেয়াদের সাজাপ্রাপ্ত ও বিচারাধীন মামলার ১৮ জন কারাবন্দিকে করোনা টিকা প্রয়োগ করা হয়।

লক্ষ্মীপুর জেল সুপার মো. রফিকুল কাদের জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী ১৮ জন কারাবন্দিকে করোনার টিকা দেওয়া হয়েছে। ৪০ বছরের ঊর্ধ্বে কারাবন্দিদের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে করোনার টিকার জন্য নিবন্ধন করা হবে। স্বাস্থ্যবিভাগের সহযোগিতায় পর্যায়ক্রমে সকল কারাবন্দিকে করোনার টিকা প্রয়োগ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা