kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

একটি সেতু না থাকায়

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৫২ | পড়া যাবে ২ মিনিটে



একটি সেতু না থাকায়

কিশোরগঞ্জের ভৈরবে শিবপুর ইউনিয়নে আলগরা খেয়াঘাটে ব্রহ্মপুত্র নদে সংযোগ সেতু না থাকায় চরম দুর্ভোগে ভৈরব ও বেলাব উপজেলার হাজারো মানুষ। স্বাধীনতার ৪৯ বছরে ও ব্রহ্মপুত্র নদের ওপর সেতু নির্মিত না হওয়ায়  প্রতিদিন খেয়া দিয়ে পার হতে হয় ২ উপজেলার বাসিন্দাদের।

কিশোরগঞ্জের ভৈরবের পশ্চিমে নরসিংদী জেলার বেলাব উপজেলা। কিন্তু ২ উপজেলার আলগড়া নামক স্থানে ব্রহ্মপুত্র নদ দিয়ে প্রতিদিন খেয়া পারপার হতে হয় ২ উপজেলাবাসীকে। নরসিংদীর বেলাব উপজেলার সররাবাদ, নারায়ণপুর, নীলক্ষাসহ ৩টি ইউনিয়নের শত শত মানুষ তাদের শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্যসহ সব ধরনের নিত্যপ্রয়োজনে ব্রহ্মপুত্র নদের খেয়াপাড়ি দিয়ে ভৈরবে আসতে হয়। আর ভৈরবের মানুষ নিত্যপ্রয়োজনে তাদের আত্মীয়-স্বজনের বাড়ি যাতায়াতে খেয়া পার হয়ে বেলাব যেতে হয়।

বেলাব উপজেলার সররাবাদ গ্রামের অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বাধীনতার ৪৯ বছর ধরে ব্রহ্মপুত্র নদের ওপর একটি সড়ক সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছি।

ভৈরবের শিবপুর ইউপি চেয়ারম্যান মো. সফিকুল ইসলাম জানান, স্বাধীনতার পর থেকে বেলাব উপজেলাবাসীর দাবি একটি সেতু নির্মাণের। কিন্তু সেতুটি নির্মাণ না হওয়ায় ভৈরব ও বেলাব ২ উপজেলার হাজারো মানুষ দুর্ভোগে নদী পার হয়। বেলাব উপজেলার মানুষের ব্যবসা-বাণিজ্য ,শিক্ষা ও চিকিৎসা ভৈরবের ওপর নির্ভরশীল। সেতুটি নির্মিত হলে তাদেও কষ্ট লাঘব হবে।

বেলাব উপজেলা প্রকৌশলী মুহাম্মদ আরিফুল ইসলাম জানান, নরসিংদীর বেলাব ও কিশোরগঞ্জের ভৈরবে আলগড়া নামক স্থানে ব্রহ্মপুত্র নদের ওপর ২৪০ মিটার দৈর্ঘের সংযোগ সেতু নির্মাণের জন্য ডিপিপি প্রণয়নের কাজ চলছে। একনেকে সেতুটির নির্মাণ প্রকল্প পাস হলে দ্রুত নির্মাণ কাজ শুরু হবে। সেতুটি নির্মিত হলে ২ উপজেলাবাসীর দুর্ভোগ লাঘব হবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা