kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

খেলাই পারে তরুণদের মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে: মাশরাফি

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   

৬ ফেব্রুয়ারি, ২০২১ ০১:৫৮ | পড়া যাবে ৩ মিনিটে



খেলাই পারে তরুণদের মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে: মাশরাফি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ‘খেলাই পারে তরুণদের মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে।’

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়া ইউনিয়নের কামালদিয়া খেলার মাঠে ‘আয়শা-সামী ক্রিকেট টুর্নামেন্ট’ নামে আয়োজিত টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

সমাপনী খেলার আগে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ফরিদপুর-১ আসনের সাবেক এমপি আব্দুর রহমান।

সামী ক্রীড়াচক্রের আয়োজনে কামালদিয়া খেলার মাঠে ‘আয়শা-সামী টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট‘ নামে এ খেলা অনুষ্ঠিত হয়। 

ফরিদপুরের মধুখালী আব্দুর রহমান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ছয় উইকেটে রাজবাড়ীর কালুখালীর মৃগী স্পোটিং ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এ টুর্নামেন্টের ফাইনাল খেলা শুরু হয়। দুপুর ২টায় মাঠের চারপাশে ঘুরে ভক্তদের আনন্দ দেন।

মাশরাফি বলেন, টেপ টেনিস বল দিয়ে খেলে ক্রিকেটার হওয়া যাবে না। ক্রিকেটের নির্দিষ্ট বল দিয়েই ক্রিকেট খেলতে হবে। তিনি ক্রিকেটের প্রতি তরুণদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, খেলা পারে তরুণদের মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে।

তিনি আরো বলেন, স্থানীয় পর্যায়ে এ আয়োজন খেলার প্রতি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে এ ব্যাপারে আয়োজনদের সতর্ক থাকতে হবে কেননা প্রকৃত বল দিয়েই খেলা খেলতে হবে না হলে ক্রিকেটার হওয়া যাবে না।

ফাইনাল খেলায় টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় আব্দুর রহমান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ। নির্ধারিত ২০ ওভারে রাজবাড়ীর কালুখালীর মৃগী স্পোটিং ক্লাব ছয়টি উইকেট খুইয়ে ২৩৪ রান সংগ্রহ করে। জবাবে আব্দুর রহমান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ দুই উইকেট হারিয়ে ২৩৫ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

খেলা শেষে সন্ধ্যায় যার নামে এ টুর্নামেন্টের আয়োজন সামী রহমান, মধুখালী পৌরসভার মেয়র, খেলা কমিটির সভাপতি ওয়াহিদুজ্জামান লিখন চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে ট্রফি তুলে দেন। ট্রফি ছাড়াও নগদ ৩০ হাজার ও রানার আপ দলের হাতে ২০ হাজার টাকা তুলে দেওয়া হয়।

ফাইনাল খেলায় আব্দুর রহমান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দলের পক্ষে ৯৮ রান করে ম্যান অফ দ্যা ফাইনাল নির্বাচিত হন। ফাইনাল খেলায় চারটিসহ তিনটি ম্যাচে ১১টি উইকেট লাভ করে একই দলের ইমরুল ম্যান অফ দ্যা সিরিজ নির্বাচিত হন।

খেলায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক ভোলা মাষ্টার, ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ডা. নাহিদা হোসেন বন্যা, বোয়ালমারী নব নির্বাচিত মেয়র সেলিম রেজা লিপন, মধুখালি মেয়র মোরশেদ রহমান লিমন ও আলফাডাঙ্গার মেয়র সাইফুর রহমান সাইফার, হামীম গ্রুপের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে আজাদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি শামীম হক, যুগ্ম সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, মহিলা বিষয়ক সম্পাদক আইভী মাসুদ, জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ শাহ আলম, ছাত্রলীগের সভাপতি তামজিদুর রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক ফাহিম প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা