kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

প্রথম ধাপে চাঁদপুরে করোনা টিকা পাবে ৭২ হাজার মানুষ

চাঁদপুর প্রতিনিধি   

৩১ জানুয়ারি, ২০২১ ২২:৩১ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম ধাপে চাঁদপুরে করোনা টিকা পাবে ৭২ হাজার মানুষ

চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ে প্রথম ধাপে করোনার টিকা এসে পৌঁছেছে। আজ রবিবার সন্ধ্যায় টিকার বাক্স গ্রহণ করেন জেলা সিভিল সার্জনের পক্ষে ডা. সাজেদা বেগম পলিন। 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মো. আসাদুজ্জামান, চাঁদপুরে করোনাবিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদৌলা রুবেলসহ প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বেক্সিমকো ফার্মার একটি ফ্রিজারভ্যান কুমিল্লা, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর জেলায় করোনা টিকার চালান পৌঁছে দিয়ে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্যে সবশেষ চাঁদপুরে পৌঁছে। এই ৫ জেলার জন্য মোট ৪৮টি বাক্স ছিল। তার মধ্যে চাঁদপুরে টিকা ভর্তি ৬টি বাক্স দেওয়া হয়। যাতে ৭২ হাজার ব্যক্তির জন্য টিকা রয়েছে। এসব টিকা জেলা সিভিল সার্জন কার্যালয়ের পাশে ইপিআই স্টোরের বিশেষ ফ্রিজে সংরক্ষণ করা হয়। 

এদিকে, চাঁদপুরে করোনার টিকা পেয়ে দারুণ খুশি সংশ্লিষ্টরা। জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. সাজেদা বেগম পলিন বলেন, প্রথম ধাপে এসব টিকা পাওয়ায় করোনা মোকাবেলায় প্রথমসারিতে যারা কাজ করছেন-তাদের জীবন রক্ষায় বেশ কার্যকরী হবে। এই জন্য প্রধানমন্ত্রীসহ স্বাস্থ্যবিভাগের সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান। 

অন্যদিকে, সময় মতো এবং নিরাপদে টিকা পৌঁছে দিতে পেরে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান, বেক্সিমকো ফার্মার কর্মকর্তা নিখিল রঞ্জন সাহা।

আগামী ৭ ফেব্রুয়ারি চাঁদপুর জেনারেল হাসপাতাল থেকে করোনার টিকা দান কর্মসূচি শুরু করার কথা রয়েছে। তার আগে টিকা প্রদানের জন্য স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ দেবে জেলা সিভিল সার্জন কার্যালয়।

মন্তব্য



সাতদিনের সেরা