kalerkantho

শুক্রবার । ১০ বৈশাখ ১৪২৮। ২৩ এপ্রিল ২০২১। ১০ রমজান ১৪৪২

দ্বিতীয়বারের মতো নকলায় মেয়র নির্বাচিত হলেন হাফিজুর রহমান লিটন

নকলা (শেরপুর) প্রতিনিধি   

৩১ জানুয়ারি, ২০২১ ০০:২৭ | পড়া যাবে ২ মিনিটে



দ্বিতীয়বারের মতো নকলায় মেয়র নির্বাচিত হলেন হাফিজুর রহমান লিটন

শেরপুরের নকলা পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে মো. হাফিজুর রহমান লিটন রেকর্ডসংখ্যক ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ ও গণনা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান লিটন নৌকা প্রতীকে ১২ হাজার ছয় ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক মেয়র অধ্যাপক মো. মিজানুর রহমান নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন চার হাজার ৯৫০ ভোট।

আর বিএনপির দলীয় প্রার্থী মো. এনামুল হক রিপন ধানের শীষ প্রতীকে পেয়েছেন দুই হাজার ৯৮৫ ভোট এবং অন্য এক স্বতন্ত্র প্রার্থী পৌর আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন আনার জগ প্রতীক পেয়েছেন ৩২৬ ভোট। মেয়র পদে মোট ভোট পড়ে ২০ হাজার ৭৩৩টি। এতে বৈধ ভোট ২০ হাজার ২৬৭টি ও বাতিল বা অবৈধ ঘোষিত হয় ৪৬৬ ভোট। মেয়র পদে প্রদত্ত ভোটের গড়ে শতকরা ভোট পড়ে প্রায় ৭৬ ভাগ।

নকলা পৌরসভায় মোট ভোটার ২৭ হাজার ১৫৯ জন, এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার আটজন ও নারী ভোটার ১৪ হাজার ১৫১ জন। এ হিসাব অনুযায়ী পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার এক হাজার ১৪৩ জন বেশি। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই আবদ, নিরেপেক্ষ ও সবার অংশ গ্রহণে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ ও গণনা শেষে ফলাফল ঘোষণা হওয়ায় পৌরবাসী খুশি।

মন্তব্য



সাতদিনের সেরা