kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

রহনপুর পৌরসভায় আ. লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

৩০ জানুয়ারি, ২০২১ ২৩:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



রহনপুর পৌরসভায় আ. লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী

মতিউর রহমান খান

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভা নির্বাচনে বিদ্রোহীদের কারণে হারল আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিজ দলের মনোনয়ন পাওয়া প্রার্থীকে হারিয়ে জয়লাভ করেছে। নৌকার প্রার্থী হয়েছেন বিজয়ী প্রার্থীর নিকটতম।

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) (চামুচ) প্রার্থী মতিউর রহমান খান ৫৬৫ ভোটের ব্যবধান বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৭ হাজার ৬২৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের (নৌকা) গোলাম রাব্বানী বিশ্বাস পেয়েছেন ৭ হাজার ৬২ ভোট।

ধানের শীষ প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র তারিক আহমদ পেয়েছেন ২ হাজার ৮৮০ ভোট, বিএনপির বিদ্রোহী আশরাফুল ইসলাম জগ প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ২০৫ ভোট ও বিএনপির অপর বিদ্রোহী প্রার্থী ডা. মফিজউদ্দিন নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৭৬  ভোট।

নির্বাচনে আওয়ামী লীগের একজন ও বিএনপির দুজন বিদ্রোহী প্রার্থীসহ মেয়র পদে ৭ জন, সাধারাণ আসনে ৪৩ জন ও সংরকিক্ষত আসনে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট হয় ব্যালট পেপারে।

নির্বাচনে আওয়ামী লীগের একজন ও বিএনপির দুজন বিদ্রোহী প্রার্থীসহ মেয়র পদে ৭ জন, সাধারাণ আসনে ৪৩ জন ও সংরকিক্ষত আসনে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, রহনপুর পৌরসভা নির্বাচনে ৮২% ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘঁনা ঘটেনি। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ১১টি কেন্দ্রে একযোগে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

শনিবার রাত সাড়ে ১০টায় গোমস্তাপুর উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা সিরাজুল ইসলাম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মতিউর রহমান খান বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা