kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

রংপুরে ভেজাল সার কারখানায় অভিযান, ১০ লাখ টাকার মালামাল জব্দ

রংপুর অফিস   

২৯ জানুয়ারি, ২০২১ ১১:৫০ | পড়া যাবে ১ মিনিটে



রংপুরে ভেজাল সার কারখানায় অভিযান, ১০ লাখ টাকার মালামাল জব্দ

রংপুরে ভেজাল সার কারখানায় অভিযান চালিয়েছে মেট্টোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর কামাল কাছনা এলাকায় পাইওনিয়ার অ্যাগ্রো ইন্টারন্যাশনাল নামে সার প্রস্তুত কারখানায় অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ লাখ টাকার মালামাল জব্দসহ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (ডিবি) উত্তম প্রসাদ পাঠক বলেন, নগরীর কামাল কাছনা এলাকায় ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে পাইওনিয়ার অ্যাগ্রো ইন্টারন্যাশনাল ফ্যাক্টরির ভেতরে বিপুল পরিমাণে নকল জিপসাম সার, বিভিন্ন ধরনের কীটনাশক ও সার তৈরির সামগ্রী উদ্ধার করা হয়। যার মধ্যে রয়েছে পাঁচ লক্ষাধিক টাকার নকল জিপসাম সার, বিভিন্ন ধরনের কেমিক্যাল, নকল কীটনাশক, বিভিন্ন ধরনের নকল স্টিকার মনোগ্রাম ও লেভেল। এসবের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা।

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশিতাতুল ইসলাম প্রতিষ্ঠানের মালিক শওকত আলমকে (৪৫)  ভোক্তা অধিকার আইনের ৩৭ ধারা মতে ১৫ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে ২ মাস জেল এবং ল্যাব  টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত তার সমস্ত মালামাল জব্দ ও উৎপাদন বন্ধের আদেশ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা