kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

কলারোয়া পৌর নির্বাচন

এক গ্রামেই তিন মেয়রসহ ৯ প্রার্থী, সিদ্ধান্তহীনতায় গ্রামবাসী

সাতক্ষীরা প্রতিনিধি    

২৬ জানুয়ারি, ২০২১ ২০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



এক গ্রামেই তিন মেয়রসহ ৯ প্রার্থী, সিদ্ধান্তহীনতায় গ্রামবাসী

কলারোয়া পৌরসভা নির্বাচনে এক গ্রামেই তিন মেয়রসহ ৯জন প্রার্থী। ভোটাররা তাই কাকে রেখে কাকে ভোট দেবে এ নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছে। বাড়িতে একের পর এক প্রার্থীদের আসা যাওয়ার কারণে ভোটাররা বিভ্রান্ত।

গদখালী গ্রাম থেকে ভোটে অংশ নেওয়া প্রর্থীরা হলেন, কলারোয়া গদখালী গ্রামের মেয়র প্রার্থী সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, গাজী আক্তারুল ইসলাম ও নারগিছ সুলতানা। সাধারণ কাউন্সিলর প্রার্থীরা হলেন, রফিকুল ইসলাম, এএসএম এনায়েতুল্লাহ খাঁন, নিয়ে মুজাহিদুল ইসলাম, আসাদ খাঁন ও সংরক্ষিত আসনে আনারস প্রতিক নিয়ে নাজমা বেগম ও চশমা প্রতিক নিয়ে সালমা আক্তার।

গদখালী গ্রামের পশ্চিমপাড়ার বাসিন্দা মোন্তাজুর রহমান জানান, এক জন প্রার্থী ভোট চেয়ে বাড়ি থেকে বের হতে না হতেই অন্য প্রার্থী তার কর্মীদের নিয়ে বাড়িতে হাজির হচ্ছে। ভোট চাইতে সিরিয়াল ধরে কখনো প্রার্থী কখনো বা অন্য প্রার্থীর কর্মীরা বাড়ির মধ্যে প্রবেশ করছে। এ অবস্থায় তারা ভোট নিয়ে বেকায়দায় পড়েছে।

আসমা বেগম বলেন, তার স্বামী সারাদিন অন্যগ্রামে দিনমজুরি শেষে রাতে বাড়ি ফেরেন। সারা রাত ধরে একের পর এক প্রার্থী ও কর্মীরা একের পর এক দরজায় টোকা দিয়ে ঘুম থেকে তুলে ভোট ও দোয়া চাইছে। একই গ্রামে প্রার্থী বেশী হওয়ায় তাদের রাতের ঘুম হারাম হয়ে গেছে। তিনি রাগন্বিত হয়ে বলেন, ‘ভোটে দাড়াতি বাতিক চাগায় গ্রাম উন্নতির খবর নেই’।

সরজমিনে ওয়ার্ডঘুরে দেখাগেছে, ওয়ার্ডে প্রার্থীর সংখ্যা বেশি হওয়ায় প্রার্থীরা দিন-রাত কর্মি-সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে ছুটছেন, অনেক
সময় ভোটারদের বাড়িতে সৃস্টি হচ্ছে প্রার্থীজট। প্রচারনাকালে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। এছাড়া ওয়ার্ডে ৯ প্রার্থীসহ অন্য এলাকার প্রার্থীদের পোষ্টার-ব্যানারে ভিন্ন রুপ ধারণ করেছে এই এলাকাটি।

প্রসংগত, আগামী ৩০ জানুয়ারি ব্যালটের মাধ্যমে কলারোয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার ২১২৮০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০২৮৪ ও মহিলা ভোটার ১০৯৯৬ জন।

মন্তব্য



সাতদিনের সেরা