kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির দেওয়া ঘর পেলেন অসহায় নারী

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

২৬ জানুয়ারি, ২০২১ ০৮:৩১ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির দেওয়া ঘর পেলেন অসহায় নারী

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’- এই স্লোগানে উৎসাহিত হয়ে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ (লাকসাম) মুজিব শতবর্ষ উপলক্ষে হতদরিদ্র অসহায় এক নারীকে ঘর নির্মাণ করে দিয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) ওই নারীর হাতে আনুষ্ঠানিকভাবে নতুন ঘরের চাবি তুলে দেন লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনূস ভূঁইয়া।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ কর্তৃক নির্মিত এই ঘর উপহার পেয়েছেন উপজেলার লাকসাম (পূর্ব) ইউনিয়নের এলাইচ গ্রামের বছির আহমেদের স্ত্রী রশিদা বেগম।

নতুন ঘর পেয়ে রশিদা বেগম অত্যন্ত আবেগাপ্লুত হয়ে পড়েন এবং কুমিল্লার পল্লী বিদ্যুৎ সমিতি-৪’র কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানান।

ঘর হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লাকসাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম সাইফুল আলম, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪’র মহাব্যবস্থাপক (জিএম) দীলিপ চন্দ্র চৌধুরী, লাকসাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজালা রানী চাকমা, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলী আহমেদ, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪’র মনোহরগঞ্জ জোনাল অফিসের উপ ব্যবস্থাপক (ডিজিএম) মো. শাখাওয়াত হোসেন, নাঙ্গলকোট জোনাল অফিসের উপব্যবস্থাপক (ডিজিএম) মো. শহিদ উদ্দিন প্রমুখ।

প্রসংগত গত শনিবার (২৩ জানুয়ারি) মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের মতো কুমিল্লার লাকসামেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সাতটি পরিবার পেয়েছে পাকা ঘর ও জমি। এ ছাড়া এই প্রকল্পের আওতায় সরকারিভাবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক আরো ২০টি এবং ব্যক্তিগত উদ্যোগে ১২টি ঘরসহ মোট আরো ৩২টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে।

ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সারা দেশে ভূমিহীনদের জন্য নির্মিত ঘর হস্তান্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা