kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

৮৪৯ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে শেভরন

হবিগঞ্জ প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২১ ২১:০৪ | পড়া যাবে ২ মিনিটে



৮৪৯ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে শেভরন

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিবিয়ানা, সিলেটের জালালাবদ ও মৌলভীবাজর গ্যাস ফিল্ড এলাকার ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮৪৯ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে শেভরন। পিছিয়ে পড়া ও মেধা বিবেচনায় এই বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্তদের ৬৪ শতাংশ বালিকা। এর মাঝে ২০২০ সালে এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল অর্জনকারী ৬৬ জন শিক্ষার্থী রয়েছে।

শেভরনের কমিউনিকেশন ম্যানেজার শেখ জাহিদুর রহমান জানান, ২০২০ সালে এসএসসিতে সারা দেশের পাসের হার ৮২ শতাংশ এবং সিলেট বিভাগে ৮০ শতাংশ। অপরদিকে শেভরনের বৃত্তিপ্রাপ্তদের পাসের হার ৯৯ শতাংশ। শেভরন দুই দশক পূর্বে অল্প কিছু শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে শিক্ষাবৃত্তি প্রদান কর্মসূচি চালু করে। ছাত্র-ছাত্রীদের একাডেমিক মান উন্নয়নের সহায়তা ছাড়াও শেভরন মানসম্মত শিক্ষাসহায়তা উদ্যোগের মাধ্যমে গ্যাসফিল্ডসংলগ্ন এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষাসংশ্লিষ্ট অবকাঠামো ও পরিবেশগত গুণগত পরিবর্তনে সহযোগিতা প্রদান করে আসছে।

তিনি আরো জানান, শিক্ষাবৃত্তি ছাড়াও স্কুলে অতিরিক্ত শিক্ষক নিয়োগ, কম্পিউটার ল্যাব স্থাপন, কোচিং, স্কুল ইউনিফর্ম, খেলার সামগ্রী, ফার্নিচার, স্বাস্থ্যসম্মত শৌচাগার ও সুপেয় পানির ব্যবস্থাসহ নানাধরনের উদ্যোগ স্থানীয়ভাবে শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। শেভরন সামাজিক দায়বদ্ধতার আলোকে দীর্ঘমেয়াদি মানব উন্নয়নে বৈশ্বিক সামাজিক উন্নয়ন এর লক্ষ্যে নানা কার্যক্রমের মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনৈতিক উন্নয়নকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা