kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

বাবুগঞ্জে অবৈধ ৩ ইটভাটা ধ্বংস

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২১ ১৬:১৩ | পড়া যাবে ১ মিনিটে



বাবুগঞ্জে অবৈধ ৩ ইটভাটা ধ্বংস

বরিশালের বাবুগঞ্জে বিভিন্ন স্থানে ড্রাম চিমনির ব্যবহার, অবৈধ এবং নিয়ম-নীতির তোয়াক্কা না করে গড়ে ওঠা ইটভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাবুগঞ্জ উপজেলার ফাইন ব্রিকস, রাজ ব্রিকস, নিশা ব্রিকস নামে তিনটি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

ইটভাটায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের (ঢাকা জেলা) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদেকুর রহমান সবুজ, পরিবেশ অধিদপ্তর বরিশালের উপপরিচালক মো. কামরুজ্জামান সরকার। এ সময় অভিযানে সহযোগিতা করেন  র‌্যাব-৮ এর ডিএডি মো. নূর ইসলাম। এ ছাড়াও পুলিশ ও ফায়ার সার্ভিসের কয়েকটি টিম অভিযান পরিচালনায় সহায়তা করেন।

পরিবেশ অধিদপ্তরের বরিশালের উপপরিচালক মো. কামরুজ্জামান সরকার বলেন, দীর্ঘদিন ধরে তারা অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছিল। আমরা তাদের বিভিন্ন সময় সতর্ক করে নোটিশ দিয়েছি। কিন্তু ভাটা মালিকেরা কোনো নিয়মের তোয়াক্কা না করে ভাটার কার্যক্রম চালিয়ে আসছিল। ফলে অবৈধভাবে গড়ে ওঠা এসব ইটভাটা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভেঙে দেওয়া হয়েছে। তিনি বলেন, বরিশালের যে সকল অবৈধ ইটভাটা রয়েছে তা পর্যায়ক্রমে অপসারণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা