kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

এক্সপ্রেসওয়েতে মুহূর্তেই দুমড়েমুচড়ে গেল ৭টি গাড়ি

মুন্সীগঞ্জ প্রতিনিধি    

২৫ জানুয়ারি, ২০২১ ১৪:০৯ | পড়া যাবে ২ মিনিটে



এক্সপ্রেসওয়েতে মুহূর্তেই দুমড়েমুচড়ে গেল ৭টি গাড়ি

ঘন কুয়াশার কারণে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের সিরাজদিখানের কুঁচিয়ামোড়ায় সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে সাতটি গাড়ি। একটির পেছনে আরেকটির ধাক্কায় গাড়িগুলো দুমড়েমুচড়ে যায়।

দুর্ঘটনার শিকার যানবাহনের মধ্যে রয়েছে একটি ট্রাক, পাঁচটি  প্রাইভেটকার ও মাইক্রো এবং আরাম পরিবহনের একটি বাস। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচ ব্যক্তি। তবে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

দুর্ঘটনার পর দীর্ঘ সময় ধরে এক্সপ্রেসওয়ের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। আজ সোমবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে সিরাজদিখান উপজেলার কুঁচিয়ামোড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘন কুয়াশার কারণে এক্সপ্রেসওয়ের অনেক জায়গায় বস্তু বা ব্যক্তির অস্তিত্ব দৃষ্টিগোচর হচ্ছিল না। খুব কাছের কিছুও দেখা যাচ্ছিল না। সকাল সাড়ে ৭টার দিকে কুয়াশাচ্ছন্ন এক্সপ্রেসওয়েতে কিছু দেখতে না পেয়ে প্রথমে ঢাকামুখী একটি ট্রাক রাস্তার নিরাপত্তা বেষ্টনীর (রেলিং) সঙ্গে ধাক্কা খায়। এ সময় পেছনে থাকা পাঁচটি প্রাইভেটকার ও সব শেষে একটি যাত্রীবাহী বাস গিয়ে একের পর এক ধাক্কা খায়। দুর্ঘটনায় শেষের প্রাইভেটকারটি সবচেয়ে বেশ ক্ষতিগ্রস্ত হয়। এতে মোট পাঁচজন আহত হন। তাঁদের অবস্থা তেমন গুরুতর নয়। কারণ কুয়াশার কারণে ব্যস্ততম এ এক্সপ্রেসে যানবাহনের চালকরা খুব ধীরগতিতে গাড়ি চালাচ্ছিলেন। তাই একের পর এক গাড়ি  একটি আরেকটির ওপর উঠে গেলেও গাড়িগুলো দুমড়েমুচড়ে যায়। কিন্তু এর যাত্রী ও চালকদের তেমন ক্ষতি হয়নি।

শ্রীনগরের হাসাড়া হাইওয়ে পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় পর দীর্ঘক্ষণ এক্সপ্রেসওয়ের একটি পাশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে দুর্ঘটনাকবলিত গাড়িগুলো সরিয়ে নেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়। গাড়ির গতি কম থাকায় যাত্রীরা বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পেয়েছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা