kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

দেওয়ানগঞ্জে অগ্নিকাণ্ডে ৩২০ মণ পাটসহ গুদাম পুড়ে ছাই

জামালপুর প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২১ ০০:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



দেওয়ানগঞ্জে অগ্নিকাণ্ডে ৩২০ মণ পাটসহ গুদাম পুড়ে ছাই

জামালপুরের দেওয়ানগঞ্জের সানন্দবাড়ী বাজারে আগুনে পুড়ে ৩২০ মণপাটসহ একটি গুদাম। ছবি : কালের কণ্ঠ

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩২০ মণ পাটসহ একটি পাটগুদাম পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। রবিবার (২৪ জানুয়ারি) রাত পৌনে ৮টার দিকে উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী বাজারের পাইছা হাটি এলাকায় পাট ব্যবসায়ী আব্দুস ছাত্তারের গুদামে এই অগ্নিকাণ্ড সংঘটিত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার রাত পৌনে ৮টার দিকে সানন্দবাড়ী বাজারের পাটব্যবসায়ী আব্দুস ছাত্তারের টিনের ঘরের পাটগুদামে আকস্মিক আগুন লেগে যায়। ওই গুদামে মজুদ ছিল ৩২০ মণ পাট। বাজারের শত শত ব্যবসায়ীরা পানি ও বালি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। একই সঙ্গে ব্যবসায়ীরা দেওয়ানগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেয়। উপজেলা সদর থেকে দূরবর্তী এলাকা হওয়ায় দেওয়ানগঞ্জ ফায়ার সার্ভিস পাশের বকশীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসকে সেখানে যেতে অনুরোধ করে। কিন্তু বকশীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা নূরুদ্দিন অলীর নেতৃত্বে আগুন নেভানোর গাড়ি নিয়ে সেখানে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে পাটগুদামের টিনের ঘর ও ৩২০ মণ পাট পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনাস্থলে উপস্থিত ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ী আব্দুস ছাত্তারের নাতি শাহীন কালের কণ্ঠকে জানান, তার দাদা আব্দুস ছাত্তার চার হাজার টাকা মণ দরে ৩২০ মণ পাট স্থানীয় পাট ব্যবসায়ী বিল্লাল ও মিস্টারের কাছে বিক্রি করেছেন। আজ সোমবার সকালে গুদাম থেকে পাটগুলো নিয়ে যাওয়ার কথা ছিল। গুদামে তখন কোনো লোকজনও ছিল না। পাশের ওয়ার্কশপের লোকজনরা প্রথমে আগুন দেখতে পায়। ফায়ার সার্ভিসকে খবর দিলেও তারা আসেন প্রায় দুই ঘণ্টা পর। ফলে গুদামসহ সব পাট পুড়ে গেছে। এতে প্রায় ১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বকশীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা নূরুদ্দিন অলী কালের কণ্ঠকে বলেন, রাস্তায় ঘন কুয়াশার কারণে সানন্দবাড়ী বাজারে অগ্নিকাণ্ডের ঘটনাস্থলে পৌঁছতে বেশ সময় লাগে। প্রাথমিকভাবে পাটগুদাম লাগুয়া ওয়ার্কশপে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ পরবর্তীতে জানা যাবে।  

মন্তব্য



সাতদিনের সেরা