kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

ঘর পেয়ে ঘরে ঘরে আনন্দ!

মাহবুব আলম, ছাতক (সুনামগঞ্জ)    

২৪ জানুয়ারি, ২০২১ ১০:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ঘর পেয়ে ঘরে ঘরে আনন্দ!

ভূমিহীন-গৃহহীনদের একটি সুন্দর ঘরের স্বপ্ন পূরণের প্রথম ধাপে প্রায় ৭০ হাজার পরিবার পেয়েছে একটি আধাপাকা বাড়ি। মুজিববর্ষে সারা দেশের ন্যায় সুনামগঞ্জের ছাতকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১০টি পরিবার পেয়েছে ঘর ও জমি।

নিজের নামে জমি ও বাড়ি পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন উপকারভোগী গিয়াস উদ্দিন, আমির উদ্দিন, তাজ উদ্দিন, মাসুক মিয়া, সেবুল মিয়া, মায়ারুন বেগম, সবুজ মিয়া, জইন উদ্দিন, লোকমান হোসেন ও রোমান মিয়া। তাদের ঘরে ঘরে যেন আনন্দের বন্যা।

বয়োবৃদ্ধ মায়ারুন বেগম বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার লায় (জন্য) আমরার হাড়েও (হাড্ডি) দোয়া দিব।' তিনি জানান, মাথা গোঁজার জন্য নিজেদের কোনো জায়গা জমি ছিল না। অন্যের জায়গায় একটা খুপরি ঘরে বসবাস করতেন তাঁরা। প্রধানমন্ত্রীর এ উপহার পেয়ে তাঁর পরিবারের সদস্যরা খুশি।

অন্যের ঘরে নিজের জন্ম। সন্তানের জন্মও অন্যের ঘরে। দীর্ঘ ৪০ বছর পর নিজের নামে তিনিই কিনা পেলেন জমির দলিল ও ঘরের কাগজ! তাই উচ্ছ্বাস যেন কমছে না দিনমজুর গিয়াস উদ্দিনের।

সদ্য বিবাহিত সেবুল মিয়া জানান, বিয়ের পর বউ নিয়ে ভাড়া বাড়িতে খুব কষ্টে দিনযাপন করছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নিজের নামে বাড়ি পেয়ে তাদের দুর্দশার অবসান হয়েছে।

গতকাল শনিবার (২৩ জানুয়ারি) ছাতক উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত গৃহহীনদের ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী রাজিব মোস্তফা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, সমাজসেবা কর্মকর্তা শাহ মোহাম্মদ শফিউর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কেএম মাহবুব রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী মিজানুর রহমান, পরিসংখ্যান কর্মকর্তা মাসুদ সরকার, ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন সহ কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য



সাতদিনের সেরা