kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

এই গৃহ প্রদান কার্যক্রম বঙ্গবন্ধুর শুরু করা : প্রধানমন্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি ও চুনারুঘাট সংবাদদাতা   

২৩ জানুয়ারি, ২০২১ ১৭:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



এই গৃহ প্রদান কার্যক্রম বঙ্গবন্ধুর শুরু করা : প্রধানমন্ত্রী

শনিবার (২৩ জানুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় তিনি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় সরাসরি ভার্চুয়ালি যোগ দেন। তিনি চুনারুঘাটে ৭৪টি ঘরের দলিল হস্তান্তর করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'আজকে আমার অত্যন্ত আনন্দের দিন। গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটি আমার সবচেয়ে আনন্দের। আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের কথাই ভাবতেন। আমাদের পরিবারের লোকদের চেয়ে তিনি গরীব অসহায় মানুষদের নিয়ে বেশি ভাবতেন এবং কাজ করেছেন। এই গৃহ প্রদান কার্যক্রম তারই শুরু করা।'

প্রধানমন্ত্রী একজন উপকার ভোগীর কথা শুনতে চাইলে ইকরতলীতে ঘর পাওয়া নুরুল হুদা(৭০) বলেন, জীবন কাটিয়ে দিয়েছি বনে, পরের জমিতে। এবার হয়তো প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে মরতে পারবো।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশের সঞ্চালনায় লাইভে যুক্ত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, জেলা পরিষদ চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী, চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর প্রমূখ।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৭৫-এর পর বার বার চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। কভিড পরিস্থিতিতে সারা বিশ্ব যখন স্থবির হয়ে পড়ে তখন মাননীয় প্রধানমন্ত্রী চ্যালেঞ্জ নিয়ে গার্মেন্ট খুলে দেওয়ায় দেশের অর্থনীতির চাকা সামনের দিকে এগিয়েছে। দেশের রিজার্ভ বেড়ে হয়েছে রেকর্ড পরিমাণ। প্রধানমন্ত্রী চ্যালেঞ্জ নিয়ে নিজস্ব অর্থে বাস্তবায়ন করেছেন পদ্মা সেতু। তার এই দূরদর্শীতার জন্যই আজ আমরা মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছি। ২০৪১ সালে আমরা উন্নত দেশে পরিণত হব। চ্যালেঞ্জ নিয়ে এবার প্রধানমন্ত্রী আশ্রয়হীনদেরকে বিনামূল্যে ভূমিসহ ঘর বানিয়ে দেওয়ার যে উদাহরণ সৃষ্টি করেছেন তাও নজীর বিহীন।

মন্তব্য



সাতদিনের সেরা