kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

পুরুষের সঙ্গেই লড়বেন কাউন্সিলর প্রার্থী পারুল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০২১ ০০:১০ | পড়া যাবে ২ মিনিটে



পুরুষের সঙ্গেই লড়বেন কাউন্সিলর প্রার্থী পারুল

কাউন্সিলর প্রার্থী পারুল বেগম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে লড়বেন পারুল বেগম। তবে সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে নয়, সাধারণ কাউন্সিলর পদে পুরুষদের সঙ্গেই লড়বেন তিনি। পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড থেকে চার জন পুরুষের সঙ্গে তিনি কাউন্সিলর পদে ১৪ ফেব্রুয়ারির নির্বাচনে অংশ নেবেন।

স্থানীয় সূত্র মতে, আখাউড়ায় প্রথমবারের মতো সাধারণ ওয়ার্ডে পুরুষের সঙ্গে কাউন্সিলর পদে নারী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। বিষয়টি স্থানীয়দের মাঝে ধীরে ধীরে জানাজানি হচ্ছে। সাধারণ মানুষের মাঝে কৌতুহলেরও সৃষ্টি হয়েছে। ইতিমধ্যেই ওই নারীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার।

৭ নম্বর ওয়ার্ডে তার প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীরা হলেন, বর্তমান কাউন্সিলর মো. আতিকুর রহমান, শেখ ইশান, মো. কবির মিয়া ও মো. জজ মিয়া। এর মধ্যে আতিকুর রহমানের আত্মীয় তিনি।
সংরক্ষিত আসন বাদ দিয়ে সাধারণ ওয়ার্ডে পুরুষের সঙ্গে প্রার্থী হওয়ার কারণ জানতে চাইলে পারুল বেগম জানান, সমাজ বদলেছে। সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে।

এই চলমান উন্নয়নে শরিক হতে তিনি পুরুষের সঙ্গে সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হয়েছেন। এছাড়াও সাধারণ ওয়ার্ডগুলো থেকে নারীরা নির্বাচনে অংশগ্রহণ করলে নারী নেতৃত্বের জন্য আরো জায়গা তৈরি হবে বলেও তিনি মন্তব্য করেন। 

তিনি আরো বলেন, 'প্রথম বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। পরে আপিল করে আজ শুক্রবার তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।'

মন্তব্য



সাতদিনের সেরা